চট্টগ্রাম উত্তর জেলা আ.লীগের সম্মেলন

সভাপতি সালাম সাধারণ সম্পাদক আতাউর

নিজস্ব প্রতিবেদক চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে গতকাল। সম্মেলনে তৃণমূলের কাউন্সিলরদের ভোটে এমএ সালাম সভাপতি শেখ আতাউর রহমান আতা সাধারণ সম্পাদক হয়েছেন।

লালদীঘি ময়দানে অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, চট্টগ্রামের মাটি শেখ হাসিনার ঘাঁটি। ঘাঁটিতে যে ফাটল ধরেছে, তা বন্ধ করে আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করতে চাই, সুবিধাবাদী চাই না। মৌসুমি অতিথি পাখিদের স্থান আওয়ামী লীগে নেই। দল ভারি করার জন্য যে পকেট কমিটি করবে, তাদের প্রয়োজন নেই। নেতৃত্বে সুবিধাবাদীরা এলে সে আওয়ামী লীগ টিকে থাকতে পারবে না।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বাংলাদেশ এখন নেতা উৎপাদনের কারখানা হয়ে গেছে। কর্মী না থাকায় ব্যানার-পোস্টার সাঁটাতে কর্মী পাই না। ভাড়া করা টোকাই দিয়ে লাগাতে হয়। এখন সবাই নেতা হয়ে গেছে, কর্মী কেউ নয়। যারা নেতা হতে চান সৎ জীবনযাপন করবেন। কত টাকা দরকার জীবনের জন্য? চাঁদাবাজ আওয়ামী লীগের নেতা হতে পারে না। টেন্ডারবাজ, জমি দখলকারী, সন্ত্রাসীদের না বলুন।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তথ্যমন্ত্রী . হাছান মাহমুদ বলেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান রাজনীতিকদের হাট বসিয়েছিলেন। ওই হাটে অনেক রাজনীতিক বেচাকেনা হতো। বাংলাদেশের উন্নয়ন নিয়ে দেশ-বিদেশের সবাই প্রশংসা করছে। শুধু একটি দল প্রশংসা করতে পারছে না। উন্নয়নের পথে দেশের অভিযাত্রা তাদের কাছে গাত্রাঘাত মনে হয়।

সম্মেলন উদ্বোধন করেন দলের কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। চট্টগ্রাম উত্তর জেলার ভারপ্রাপ্ত সভাপতি ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এমএ সালামের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় সভাপতিমণ্ডলীর সদস্য আবদুল মতিন খসরু, কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক পানিসম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া। সংসদ সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন সন্দ্বীপের

");

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন