সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল

নিজেদের অতীত কি একবার দেখার চেষ্টা করেছেন?

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, খালেদা জিয়ার মুক্তির জন্য সুপ্রিম কোর্টে আপিল শুনানির পর আমাদের দখলদারি মন্ত্রিসভার সদস্যরা এমন বক্তব্য দিচ্ছেন যেন, সেইদিন শুনানির মধ্যে আমাদের যারা দেশনেত্রীর মুক্তির জন্য দাঁড়িয়েছিলেন, তারা মহাঅপরাধ করে ফেলেছেন। তারা এসব কথা বলার আগে নিজেদের পেছনটা কী একবার দেখার চেষ্টা করেছেন? তারা কী একবারও মনে করেছেন তারা কী করেছিলেন? আমাদের আইনজীবীরা তো একটাও খারাপ কাজ করেননি। যারা ছিলেন, তারা নিজের জায়গায় বসে থেকে তাদের দাবির কথা উচ্চারণ করেছেন। একটা আবেদনের কথা বলেছেন যে আমরা ন্যায়বিচার চাই, সুষ্ঠু বিচার চাই। রাজধানীর নয়াপল্টনে গতকাল দুপুরে দলের যৌথসভা শেষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল ইসলাম কথা বলেন।

তিনি বলেন, ২০০৬ সালের ৩০ নভেম্বর তারা আদালতে লাঠি মিছিল করেছিলেন। ওইদিন আওয়ামী আইনজীবীদের তাণ্ডবে লণ্ডভণ্ড হয়েছিল প্রধান বিচারপতির এজলাস। তিনদিন বিচারপতিরা কোর্টে আসেননি। আমাদের ওই সময়ের আইন প্রতিমন্ত্রী শাহজাহান ওমর বীরউত্তমের গাড়ি পুড়িয়ে দেয়া হয়েছিল হাইকোর্ট চত্বরেই। ২০০৬ সালে চিফ জাস্টিসের কক্ষসহ সুপ্রিম কোর্টে ভাংচুরের ঘটনার ছবি এসেছে গণমাধ্যমে। যাদের ছবি এসেছে তারা পরবর্তীকালে অনেকে বিচারপতি হিসেবেও নিয়োগ পেয়েছেন এবং এখনো বিচারপতি আছেন।

মন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, এখন হুমকি দিচ্ছেন, আইনজীবীদের হট্টগোল ক্ষমার অযোগ্য। তাহলে আপনাদের ওইসব তাণ্ডব ক্ষমা পেল কীভাবে? সুপ্রিম কোর্টের অতীতের কথাগুলো মনে করিয়ে দেয়া দরকার।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন