বসন্তের কোকিলদের দলে টানবেন না: ওবায়দুল কাদের

বণিক বার্তা অনলাইন

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের দলে অনুপ্রবেশকারী প্রসঙ্গে বলেছেন, ‘বসন্তের কোকিলদের দলে টানবেন না। আমি বসন্তের কোকিল চাই না। বসন্তের কোকিলদের “না” বলুন। দুর্নীতিবাজদের “না” বলুন। টেন্ডারবাজদের “না” বলুন। মাদককে “না” বলুন।’

আজ মঙ্গলবার (২৬ নভেম্বর) দুপুরে রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন কাদের। নগরের পাবলিক লাইব্রেরি মাঠে এ সম্মেলন হয়। এসময় আত্মীয়স্বজন দিয়ে কমিটি গঠন না করার জন্য দলীয় নেতাদের প্রতি পরামর্শ দেন তিনি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গণতন্ত্রকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হলে শিক্ষিত, স্বচ্ছ ইমেজের লোক দরকার। তিনি বলেন, ‘আওয়ামী লীগের সেশনজট হয়ে গেছে। এখন স্বচ্ছ ও ক্লিনদের দলে স্থান দিতে হবে। এমন কাজ করবেন না যেন আওয়ামী লীগের বদনাম হয়।’ তিনি নেতাকর্মীদের উদ্দেশ্য বলেন, ক্ষমতা চিরদিন থাকে না। ক্ষমতার দাপট কেউই দেখাবেন না। বিনয়ী হতে হবে। জনগণের মন জয় করতে হবে।

সম্মেলনে আরো উপস্থিত ছিলেন,আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান, কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক শাম্মী আহমেদ, রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক রেজাউল করিম, রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান প্রমুখ।


এই বিভাগের আরও খবর

আরও পড়ুন