আয়ুষ্মান লিখতে চান কবিতার বই!

ফিচার ডেস্ক

নটাঙ্কি শালা, হাওয়াইজাহাজ এবং বেওয়াকুফিয়ায় ব্যর্থতার পর অনেকেই হয়তো ভেবেছেন আয়ুষ্মান খুরানা বলিউডে পাকাপোক্ত জায়গা করে নিতে পারবেন না। কিন্তু এসব জল্পনা-কল্পনা মিথ্যা করে তিনি ঠিকই ঘুরে দাঁড়ান। ২০১৫ সালে দম লাগাকে হাইশা তার ক্যারিয়ারে আমূল পরিবর্তন নিয়ে আসে। এরপর থেমে থাকেননি। বলিউডে নিজের অবস্থান শক্তপোক্ত করতে যেন দম লাগিয়ে কাজ করতে শুরু করেন। দম লাগাকে হাইশার সাফল্যের পর বেরেলিকি বারফি, শুভ মঙ্গল সাবধান, বাঁধাই হো, আন্ধাধুন-এর মতো দর্শকপ্রিয় ছবি উপহার দেন এবং নিজের ঝুলিতে তুলে নেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার।

কিছুদিন আগে আয়ুষ্মানের সর্বশেষ বালা ছবিটি মুক্তি পায়। মুক্তির পর ছবিটি নিয়ে এখনো নানা আলোচনা-সমালোচনা চলছে। এসবের মাঝেই তিনি ভবিষ্যৎ নিয়ে তার চিন্তাভাবনার কথা জানান। সম্প্রতি আয়ুষ্মান খুরানা ইন্ডিয়া টুডেতে একটি সাক্ষাত্কার দিয়েছেন। কথায় কথায় খুরানা তার ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে অনেক কথা বলেছেন। ভবিষ্যতে অভিনেতার লেখালেখির ইচ্ছা আছে। প্রসঙ্গে তিনি বলেন, ‘আমি একটি কবিতার বই লিখতে চাই, চিত্রনাট্য লিখতে চাই এবং কোনো একদিন ছবি পরিচালনা প্রযোজনাও করতে চাই।

বলিউডে আসার আগে আয়ুষ্মান ছোট পর্দায় কাজ করতেন। ২০১২ সালে ভিকি ডোনার ছবিতে অভিনয়ের মাধ্যমে তার বড় পর্দায় অভিষেক ঘটে। ছবিতে অভিনয়ের আগে আরো বেশ কয়েকটি ছবির প্রস্তাব পেয়েছিলেন খুরানা। কিন্তু প্রতিবারই তিনিনাবলেছেন।ভিকি ডোনার- কাজ করার আগে আমি ছয়টি ছবিকে না বলি। ছবিতে কাজের পর আমার জীবনে পরিবর্তন আসে। ছবিটিতে কাজ করা ছিল আমার জীবনের একটি বড় সিদ্ধান্ত’—ক্যারিয়ার নিয়ে কথা বলার সময় তিনি এসব কথা বলেন। বাঁধাই হো খ্যাত অভিনেতা আরো বলেন, ‘আমার মনে হয়, আমি আমার স্বপ্নের মধ্য দিয়ে বাঁচি। আমি সবসময় একজন অভিনেতা, গায়ক হতে চেয়েছি। ঈশ্বর সত্যি আমার প্রতি সদয় ছিলেন। আমি খুব ভাগ্যবান যে সঠিক সময় সঠিক জায়গায় আসতে পেরেছি।

নিজের ছবি দেখা হয় কিনা, এমন প্রশ্নে অভিনেতার উত্তর হলো, না। বিষয়ে তার অভিমত, ‘নিজের ছবিগুলো দেখার ফলে আপনি আত্মকেন্দ্রিক হয়ে উঠতে পারেন। এজন্য ভালো হয় অন্যের ছবিগুলো দেখা এবং সেখান থেকে কিছু শেখা। আমি খুব আত্মসমালোচনা করতে পছন্দ করি।

সাক্ষাত্কার অনুষ্ঠানে অভিনেতা তার নিজের সম্পর্কে শোনা একটি অদ্ভুত গুজবের কথাও প্রকাশ করেন। বলেন, ‘আমি আমার সম্পর্কে একটি অদ্ভুত গুজবের কথা শুনেছিলাম যে সুইজারল্যান্ডে স্কিইং করতে গিয়ে আমি মারা গিয়েছি।

 

সূত্র: ইণ্ডিয়া টুডে

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন