উষ্ণতা বৃদ্ধি রোধে আরো বেশি গাছ লাগাতে হবে —জনপ্রশাসন প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

গ্লোবাল ওয়ার্মিং সারা বিশ্বের জন্য অত্যন্ত উদ্বেগের বিষয়। এর কারণে বিশ্বের অনেক দেশকে এরই মধ্যে নানা সমস্যার মুখোমুখি হতে হচ্ছে। উষ্ণতা বৃদ্ধি রোধ করতে না পারলে পানির নিচে তলিয়ে যাওয়ার হুমকির মুখে রয়েছে অনেক দেশ। পরিবেশের এ বিপর্যয় রোধে সবাইকে আরো বেশি গাছ লাগাতে হবে। মেহেরপুর জেলা প্রশাসন ও সমবায় বিভাগ আয়োজিত ৪৮তম জাতীয় সমবায় দিবস ২০১৯ উদযাপন উপলক্ষে গতকাল আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এ কথা বলেন।

অনুষ্ঠানে সমবায় সমিতি গড়ে তুলে আত্মনির্ভরশীল হওয়ার আহ্বান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, সমবায় সমিতির মাধ্যমে সহজে অর্থনৈতিকভাবে লাভবান প্রতিষ্ঠান গড়ে তোলা যায়। যাদের আর্থিক সক্ষমতা কম, তারা সমবায় সমিতির মাধ্যমে সহজেই বিনিয়োগ করে আর্থিকভাবে লাভবান হতে পারে। বাংলাদেশকে সমৃদ্ধ ও উন্নত দেশে পরিণত করতে সমবায় সমিতি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

বক্তব্যে সরকার বৃক্ষরোপণ ও বনায়নে অত্যন্ত গুরুত্ব প্রদান করেছে জানিয়ে বেসরকারি ও ব্যক্তিপর্যায়ে বৃক্ষরোপণে গুরুত্ব দেয়ার আহ্বান জানান প্রতিমন্ত্রী।

মেহেরপুরের জেলা প্রশাসক মো. আতাউল গনির সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় পুলিশ সুপার এসএম মুরাদ আলি।

এর আগে প্রতিমন্ত্রী সমবায় দিবস উপলক্ষে আয়োজিত র্যালিতে অংশগ্রহণ করেন।

 

এছাড়া গতকাল মেহেরপুর জেলা প্রশাসন আয়োজিত জেলা পর্যায়েবিজয় ফুল উৎসবেরও উদ্বোধন করেন প্রতিমন্ত্রী। তিনি মেহেরপুরের মুজিবনগর থেকে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া পর্যন্ত বিআরটিসি বাসের উদ্বোধন ও মেহেরপুর জেলা ত্রাণ গুদাম কাম দুর্যোগ ব্যবস্থাপনা তথ্যকেন্দ্রের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন