শাহজালাল বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ

জাইকার সঙ্গে এমওইউ সই

নিজস্ব প্রতিবেদক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ প্রকল্পে জাপানি দাতা সংস্থা জাইকার ফ্যাক্ট ফাইন্ডিং মিশনের সঙ্গে একটি সমঝোতা স্মারক (এমওইউ) সই করেছে বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়। গতকালই এমওইউ সই হয়েছে।

এমওইউ অনুযায়ী, টার্মিনালটি নির্মাণে সম্পূর্ণ অর্থায়ন করবে জাইকা। বিষয়ে এমওইউ সই অনুষ্ঠানে বেসামরিক বিমান পরিবহন পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল এমনভাবে নির্মাণ করা হবে, যাতে যাত্রীরা তা ব্যবহার করে সন্তুষ্টি প্রকাশ করেন। সময় জাপানি প্রতিনিধি দলকে টার্মিনালটির নির্মাণকাজে আন্তর্জাতিক মান অনুসরণের বিষয়ে গুরুত্ব দিতে অনুরোধ জানান তিনি।

অনুষ্ঠানে জাইকার ঊর্ধ্বতন উপপরিচালক মিজ মিয়াহারা আই বলেন, জাইকা যথাসম্ভব দ্রুততার সঙ্গে টার্মিনালটির নির্মাণকাজ শুরু করতে চায়। বাংলাদেশের এভিয়েশন খাতের উন্নয়নে জাইকা যুক্ত হতে পেরে অত্যন্ত আনন্দিত। তৃতীয় টার্মিনাল নির্মাণে যাত্রীদের সন্তুষ্টি অর্জনের বিষয়টি সর্বোচ্চ গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হবে।

সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. মফিদুর রহমান, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আতিকুল হক প্রমুখ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন