লক্ষ্মীপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

বণিক বার্তা প্রতিনিধি লক্ষ্মীপুর

লক্ষ্মীপুরের রামগতিতে স্বাক্ষর জাল করে বিদ্যালয়ের বিভিন্ন উন্নয়ন প্রকল্পের বরাদ্দকৃত টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় গতকাল দুপুরে ব্যবস্থাপনা কমিটির পক্ষে সভাপতি মো. রাহেদ বিপ্লব জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বরাবর লিখিতভাবে অভিযোগ করেন। একই দরখাস্তের অনুলিপি উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও লক্ষ্মীপুর প্রেস ক্লাবে পাঠানো হয়। অভিযুক্ত শিক্ষকের নাম মো. ইব্রাহিম। তিনি উত্তর চরআবদুল্যাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক।

অভিযোগ সূত্রে জানা যায়, ২০১৮-১৯ অর্থবছরে উত্তর চরআবদুল্যাহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের উন্নয়ন কাজের জন্য স্লিপের ৭০ হাজার টাকা, প্রাক-প্রাথমিক উপকরণ ১০ হাজার টাকা, রুটিন মেননটেন্যান্স ৪০ হাজার ও ওয়াশ ব্লক ২০ হাজার টাকাসহ মোট ১ লাখ ৪০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। বরাদ্দকৃত টাকা উত্তোলন করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. ইব্রাহিম তার নিজের নামের অ্যাকাউন্টে জমা রাখেন।

ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. রাহেদ বিপ্লব জানান, ২০১৭-১৮ অর্থবছরে সরকারি বরাদ্দকৃত স্লিপ, প্রাক-প্রাথমিক উপকরণ, রুটিন মেননটেন্যান্সের টাকা দাখিলকৃত ভাউচার মোতাবেক খরচ না করে আত্মসাৎ করেন প্রধান শিক্ষক। এ নিয়ে আমার সঙ্গে প্রধান শিক্ষকের কথাকাটাকাটি হয়। একপর্যায়ে তিনি বিদ্যালয় থেকে বের হয়ে আমার বিরুদ্ধে রামগতি থানায় মামলা করেন। একইভাবে ২০১৮-১৯ অর্থবছরে আমার বিরুদ্ধে মামলা দিয়ে টাকা আত্মসাতের পাঁয়তারা করছেন তিনি।

এ ব্যাপারে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবু জাফর মোহাম্মদ সালেহ ও অভিযুক্ত শিক্ষক মো. ইব্রাহিমের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন