বাপ্পার গজল আঙ্গিকের প্রথম গান ‘‌অনুভব’

ফিচার প্রতিবেদক

ছবি : বণিক বার্তা

নন্দিত কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদার। সংগীত নিয়ে বহুবার নিরীক্ষা করতে দেখা গেছে তাকে। তিনি আরো একবার তার নিরীক্ষাধর্মী আয়োজন তুলে ধরতে যাচ্ছেন দর্শক শ্রোতার কাছে। যে আয়োজনে থাকছে গজল আঙ্গিকের বাংলা গান। কণ্ঠশিল্পী গালিব হাসানকে নিয়ে বাপ্পার এ ধরনের প্রথম গানটি শিগগির অনলাইনে প্রকাশ পাবে। শিরোনাম ‘‌অনুভব’।

বাপ্পা মজুমদারের কথায়, ‘‌অসংখ্য কাজের পরও শিল্পীমনে তৃষ্ণা থেকেই যায়। নতুন ও ভিন্ন আঙ্গিকের কিছু করার তাড়না অনুভব করি সবসময়। সে কারণেই বারবার নিরীক্ষায় মেতে ওঠা। অনুভব শিল্পীমনের সে তৃষ্ণা আর ভিন্ন ধাঁচের কিছু করার তাড়না থেকেই সৃষ্টি। শ্রোতার ভালো লাগলেই এ আয়োজন সার্থক হয়ে উঠবে বলে মনে করি।’

এদিকে কিছুদিন আগে বাপ্পা মজুমদার তার বহুল আলোচিত একক কনসার্ট ‘‌অডিসি’র গানগুলো নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ শুরু করেছেন। চলতি বছর ২৩ ফেব্রুয়ারি রাজধানীর কৃষিবিদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছিল ‘অডিসি’ শিরোনাম কনসার্টটি। গানের ভুবনে বাপ্পার তিন দশকের পথপরিক্রমাকে স্মরণীয় করে রাখতে এ আয়োজন করা হয়েছিল। যেখানে এ শিল্পীর একক, দ্বৈত, মিশ্র অ্যালবামের পাশাপাশি ব্যান্ড দলছুট এবং সিনেমায় গাওয়া ও সুর করা জনপ্রিয় কিছু গান নতুনভাবে পরিবেশন হয়েছিল। পুরো আয়োজনটি দারুণ সাড়া ফেলেছিল দর্শকশ্রোতার মাঝে। তাই সংগীতপ্রেমীদের প্রত্যাশা পূরণে এ কনসার্টের গানগুলো নতুন করে নিজের ইউটিউব চ্যানেলে প্রকাশ করে যাচ্ছে বাপ্পা। একই সঙ্গে দলছুটের ষষ্ঠ অ্যালবাম ‘‌সঞ্জীব’-এর পর ধারাবাহিকভাবে মৌলিক একক গান ও নিরীক্ষাধর্মী কাজগুলোর প্রকাশনা অব্যাহত রেখেছেন এ শিল্পী।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন