অভিনেতা আলাউদ্দিন লাল মারা গেছেন

ফিচার প্রতিবেদক

ছবি— সংগৃহীত।

টিভি নাটকের জনপ্রিয় অভিনেতা আলাউদ্দিন লাল মারা গেছেন। বুধবার (২৫ সেপ্টেম্বর) দিবাগত রাতে রাজধানীর উত্তরার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনেত্রী সামিরা খান মাহি তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। 

২০০৮ সাল থেকে টিভি নাটকে অভিনয় শুরু করেন আলাউদ্দিন লাল। অভিনয় জীবনে প্রায় ৩০০টিরও বেশি নাটকে অভিনয় করেছেন তিনি। তবে বেশ কিছুদিন ধরেই তিনি অসুস্থ ছিলেন। শ্বাসকষ্ট ও ডায়াবেটিসসহ বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন এই অভিনেতা। অসুস্থতা বাড়লে সম্প্রতি তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

২০২২ সালে শ্বাসকষ্টের সমস্যা বেড়ে যাওয়ায় আলাউদ্দিন লালকে হাসপাতালে ভর্তি করা হয়েছিল। কিন্তু অর্থাভাবে তার চিকিৎসা অনিশ্চয়তায় পড়ে। নাট্যনির্মাতা প্রীতি দত্ত ফেসবুকে এ খবর জানালে কয়েকজন সহকর্মী তার পাশে দাঁড়ান। তবে তাদের দেয়া অর্থেও চিকিৎসার সব খরচ মেটানো সম্ভব হয়নি। এরপর মুশফিক আর ফারহান পুরো চিকিৎসার খরচ একাই বহন করেন। 

চিকিৎসা শেষে সুস্থ হয়ে ফের অভিনয়ে ফিরেছিলেন আলাউদ্দিন লাল। কিন্তু দীর্ঘ অসুস্থতার কাছে শেষ পর্যন্ত হার মানতে হলো তাকে। তার মৃত্যুতে নাট্যাঙ্গনে শোকের ছায়া নেমে এসেছে। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন