জালের সঙ্গে স্টেজে ফিরছে অর্থহীন

ফিচার প্রতিবেদক

লিজেন্ডস অব দ্য ডিকেড কনসার্ট দিয়ে দ্বিতীয়বারের মতো ঢাকায় গাইবে জাল ছবি: স্পটিফাই

ঢাকায় পারফর্ম করবে পাকিস্তানের জনপ্রিয় ব্যান্ড জাল। নিজেদের প্রথম অ্যালবাম ‘আদাত’-এর ২০ বছরপূর্তি উপলক্ষে ২৭ সেপ্টেম্বর পারফর্ম করবে দলটি। ‘লিজেন্ডস অব দ্য ডিকেড’ শিরোনামের এই কনসার্টে জাল ব্যান্ডের সঙ্গে পারফর্ম করবে বাংলাদেশের ব্যান্ড অর্থহীন। এ কনসার্ট দিয়েই দীর্ঘদিন পর স্টেজে ফিরছে দলটি।

দীর্ঘদিন ধরেই ক্যান্সারের সঙ্গে লড়ছেন অর্থহীনের দলনেতা ও ভোকাল সাইদুস সালেহীন সুমন। সবার কাছে যিনি বেজবাবা সুমন নামে পরিচিত। ক্যান্সার থেকে সেরে উঠলেও রুটিন চেকআপ, সড়ক দুর্ঘটনায় স্পাইনাল কর্ডে সমস্যা, পরবর্তী সময়ে চোখের সমস্যার কারণে হাসপাতাল হয়ে উঠেছে সুমনের দ্বিতীয় বাড়ি। সুমনের অসুস্থতার কারণে মঞ্চে নিয়মিত দেখা যায় না দলটিকে।

গত জুলাইতেও ব্যাংককের একটি হাসপাতালে সুমনের দুই পা ও চোখে সার্জারি হয়েছে। হাসপাতালের বেড থেকেই ফেসবুকে সুমন জানিয়েছিলেন, সেপ্টেম্বরে স্টেজে ফিরবে অর্থহীন। সেই কথামতোই পূর্বাচলের ঢাকা অ্যারেনায় লিজেন্ডস অব দ্য ডিকেড কনসার্ট দিয়ে বিরতি কাটিয়ে মঞ্চে ফিরছে অর্থহীন ও বেজবাবা।

শুক্রবার কনসার্টের সহ-আয়োজক গেট সেট রকের ওয়েবসাইটে অর্থহীনের নাম ঘোষণা করা হয়। অর্থহীনের ফেসবুক পেজেও স্টেজে ফেরার ইঙ্গিত দিয়ে লেখা হয়েছে, ‘অদ্ভুতরা রেডি হও’। বেজবাবা সুমনের পেজে লেখা হয়েছে ‘অর্থহীন আসছে’।

লিজেন্ডস অব দ্য ডিকেড কনসার্ট দিয়ে দ্বিতীয়বারের মতো ঢাকায় গাইবে জাল। এদিন দলটি উদযাপন করবে তাদের প্রথম অ্যালবাম প্রকাশের ২০ বছর। ২০০৪ সালের ২৭ সেপ্টেম্বর প্রকাশ পেয়েছিল জাল ব্যান্ডের প্রথম অ্যালবাম আদাত। এর আগে ২০১০ সালে ঢাকায় পারফর্ম করেছিল দলটি।

কনসার্টটি যৌথভাবে আয়োজন করছে অ্যাসেন বাজ, গেট সেট রক ও জিরকোনিয়াম। এরই মধ্যে গেট সেট রকের ওয়েবসাইটে শুরু হয়েছে টিকিট বিক্রি। টিকিটের দাম নির্ধারণ করা হয়েছে ৩ হাজার ৫০ টাকা। অ্যাসেন বাজের ফাউন্ডার ও সিইও আনন্দ চৌধুরী বলেন, ‘শুধু বাংলাদেশে নয়, উপমহাদেশীয় ব্যান্ড হিসেবে জাল ব্যান্ডের জনপ্রিয়তা বিশ্বব্যাপী। দীর্ঘ এক যুগ পর বাংলাদেশে জাল ব্যান্ড পারফর্ম করবে। এছাড়া একই দিন মঞ্চে ফিরছে বাংলাদেশের ব্যান্ড অর্থহীন। দর্শক খুব আগ্রহী এই কনসার্ট নিয়ে। অগ্রিম টিকিট বিক্রির ক্ষেত্রে ভালো সাড়া পাওয়া যাচ্ছে। সবকিছু মিলিয়ে দর্শকের পাশাপাশি আমরাও খুশি।’

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছে, কনসার্টের দিন বিকাল ৫টায় খোলা হবে গেট। আয়োজন শুরু হবে সন্ধ্যা ৬টায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন