কমিউনিটি গাইডলাইনস প্রতিবেদন

সাড়ে ১৬ কোটির বেশি ভিডিও সরিয়েছে টিকটক

বণিক বার্তা ডেস্ক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

কমিউনিটি গাইডলাইনস এনফোর্সমেন্ট প্রতিবেদন প্রকাশ করেছে টিকটক। প্রতিবেদনের তথ্যানুযায়ী, চলতি বছরের প্রথম প্রান্তিকে প্লাটফর্মটি বিশ্বজুড়ে মোট ১৬ কোটি ৬৯ লাখ ৯৭ হাজার ৩০৭টি ভিডিও সরিয়েছে, যা প্লাটফর্মে আপলোড করা সব ভিডিওর প্রায় দশমিক শতাংশ। খবর টেকটাইমস।

এগুলোর মধ্যে ১২ কোটি ৯৩ লাখ ৩৫ হাজার ৭৯৩টি ভিডিও স্বয়ংক্রিয়ভাবে শনাক্তকরণ প্রযুক্তির মাধ্যমে চিহ্নিত এবং অপসারণ করা হয়েছে।  অন্যদিকে, ৬০ লাখ ৪২ হাজার ২৮৭টি ভিডিও যাচাই-বাছাই করে পুনরায় প্লাটফর্মে রাখা হয়েছে বলে প্রতিবেদনে উঠে এসেছে।

স্বচ্ছতা বাড়ানোর লক্ষ্যে টিকটক এবার প্রথমবারের মতো কমেন্টের সেফটি টুলসগুলো ব্যবহারের মাধ্যমে সরানো এবং ফিল্টার করা কমেন্টের পরিমাণ প্রকাশ করেছে। টিকটক কমেন্টের সেফটি টুলসের মাধ্যমে তিন মাসে ৯৭ কোটি ৬৪ লাখ ৭৯ হাজার ৯৪৬টি কমেন্ট সরানো ফিল্টার করেছে, যা পোস্ট করা সব কমেন্টের দশমিক শতাংশ। এছাড়া টুলস ব্যবহার করে প্লাটফর্মের ক্রিয়েটররা ৩৩৮ কোটি ১৬ লাখ ৪৬ হাজার ৭২২টি কমেন্ট ফিল্টার অথবা অপসারণ করেছে। বাংলাদেশে ২০২৪ সালের প্রথম প্রান্তিকে কমিউনিটি গাইডলাইন লঙ্ঘনের কারণে ৭১ লাখ ৭১ হাজার ৮৩২টি ভিডিও অপসারণ করেছে টিকটক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন