হজে গিয়ে আরো এক বাংলাদেশীর মৃত্যু, ফিরেছেন ৪৩ হাজার ৮৩ জন

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা (ফাইল ছবি)

চলতি বছর পবিত্র হজ পালন করতে গিয়ে আরো এক বাংলাদেশীর মৃত্যু হয়েছে। এ নিয়ে চলতি বছর বাংলাদেশী মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ জনে। এর মধ্যে পুরুষ ৪৫ জন ও নারী ১৩ জন। তাদের মধ্যে মক্কায় ৪৬ জন, মদিনায় চারজন, মিনায় ছয়জন ও জেদ্দায় দুইজন মারা গেছেন। বুধবার (৩ জুলাই) ভোরে হজ পোর্টালের সবশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

বুলেটিনে বলা হয়, গতকাল পর্যন্ত ৪৩ হাজার ৮৩ জন হাজি দেশে ফিরেছেন। সৌদি থেকে ১০৯টি ফ্লাইটে এসব হাজি বাংলাদেশে এসেছেন। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ৪১টি, সৌদিয়া এয়ারলাইন্স ৪২টি এবং ফ্লাইনাস এয়ারলাইন্স ২৬টি ফ্লাইট পরিচালনা করে।

বুলেটিনে আরো বলা হয়, হজ করতে গিয়ে আরো এক বাংলাদেশীর মৃত্যু হয়েছে। তার নাম লিয়াকত আলী। ৬৪ বছর বয়সী লিয়াকত আলীকে নিয়ে চলতি বছর বাংলাদেশী মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮ জনে। সৌদি আরবের আইন অনুযায়ী, তার মরদেহ সৌদি আরবে দাফন করা হবে। 

প্রসঙ্গত, হজ শেষে গত ২০ জুন থেকে দেশে ফেরার ফ্লাইট শুরু হয়। ওইদিন বাংলাদেশ বিমানের প্রথম ফিরতি ফ্লাইট ৪১৭ জন হাজি নিয়ে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। আগামী ২২ জুলাই পর্যন্ত হাজিদের ফিরতি ফ্লাইট অব্যাহত থাকবে।




এই বিভাগের আরও খবর

আরও পড়ুন