নেত্রকোনায় বন্যার পানিতে ডুবে মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু

বণিক বার্তা প্রতিনিধি, নেত্রকোনা

ফাইল ছবি

নেত্রকোনায় পানিতে ডুবে এক মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। শুক্রবার (২০ জুন) কলমাকান্দা উপজেলার নাজিরপুর ইউনিয়নের উলুকান্দার রাতকান্দা গ্রামে এ ঘটনা ঘটে। বাড়ির সামনে প্রতিবেশী শিশুদের সঙ্গে গোসল করতে গিয়ে বেলা ১১টার দিকে রিফাত হোসেন (১০) নামের শিশুটি বন্যার পানিতে ডুবে মারা যায়।

রিফাত ওই গ্রামের আবু কালামের ছেলে। সে গাজীপুরের একটি মাদ্রাসায় হেফজ বিভাগে পড়াশোনা করত।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, বাড়ির সামনে ঈদের আনন্দে প্রতিবেশী শিশুদের সঙ্গে বাড়ির সামনে বানের পানিতে গোসলে নামে রিফাত। শিশুটি সাঁতার না জানায় বন্যার পানির স্রোতে ভেসে যায়। এক পর্যায়ে নিখোঁজ হয়ে পড়ে। প্রতিবেশী শিশুরা তার পরিবারের লোকজনকে জানালে তারা খোঁজাখুঁজি করে পানিতে ভাসতে দেখে। পরে তারা উদ্ধার করে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এর ২০ দিন আগে রিফাত তার পরিবারের সঙ্গে গাজীপুর থেকে কলমাকান্দা উপজেলার নাজিরপুর ইউনিয়নের উলুকান্দার রাতকান্দার নিজ গ্রামে আসে। গাজীপুরে একটি মাদ্রাসায় হেফজ বিভাগে পড়াশোনা করত সে। ঈদের পর নিজ এলাকার একটি মাদ্রাসায় শিশুটিকে ভর্তির পরিকল্পনা করে পরিবার।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ লুৎফুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন, রাতকান্দা গ্রামের রিফাত হোসেন নামের মাদ্রাসা শিক্ষার্থী পানিতে ডুবে মারা গেছে পরিবারের আবেদনের প্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়া লাশ হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যুর মামলা করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন