‘বেনজীরকে দুদক আর সময় দেবে না প্রমাণ মিলেছে আরো সম্পদের’

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা

জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ ও দুর্নীতির অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের দুর্নীতি দমন ক‌মিশনে (দুদক) ডাকা হয়। তার জন্য আগামী রোববার পর্যন্ত সময় নেন বেনজীর আহমেদ। এবার হাজির না হলে তাকে আর সময় দেয়া হবে না। সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে গতকাল সাংবাদিকদের প্রশ্নের জবাবে দুদকের প্রধান আইনজীবী মো. খুরশীদ আলম খান এ কথা বলেন।

খুরশীদ আলম বলেন, ‘জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগের বিষয়ে সাবেক আইজিপি বেনজীর আহমেদ ও তার পরিবারের সদস্যদের বিরুদ্ধে অনুসন্ধান জোরেশোরে চলছে। তার বিরুদ্ধে আরো অপরাধলব্ধ সম্পদের প্রমাণ মিলেছে। এর আগে তিনি উপস্থিত হওয়ার জন্য একবার সময় নিয়েছেন। তবে দুদক আইন ও বিধিতে দ্বিতীয়বার সময় দেয়ার এখতিয়ার নেই।’

বেনজীর আহমেদ ও তার স্ত্রী-সন্তানদের জিজ্ঞাসাবাদের জন্য গত ২৮ মে নোটিস পাঠানো হয়। সেই নোটিসে বেনজীরকে ৬ জুন এবং তার স্ত্রী ও সন্তানদের ৯ জুন দুদকে হাজির হয়ে বক্তব্য দিতে বলা হয়েছিল। কিন্তু ৫ জুন রাজধানীর সেগুনবাগিচায় দুদক কার্যালয়ে বেনজীরের পক্ষে তার আইনজীবী আরো ১৫ দিনের সময় চান। এরপর নতুন তারিখ দেয়া হয় ২৩ জুন।

সাবেক আইজিপি বেনজীর ও তার স্ত্রী-সন্তানদের নামে গোপালগঞ্জ, মাদারীপুর, ঢাকাসহ কয়েকটি জেলায় ৬২১ বিঘা জমি, ঢাকার গুলশানে চারটি ফ্ল্যাট, ৩৩টি ব্যাংক হিসাব, ১৯টি প্রতিষ্ঠানের শেয়ার ও তিনটি বিও হিসাব (শেয়ার ব্যবসা করার বেনিফিশিয়ারি ওনার্স অ্যাকাউন্ট) এবং ৩০ লাখ টাকার সঞ্চয়পত্রের সন্ধান পেয়েছে দুদক। সংস্থাটির আবেদনের পর এসব সম্পদ জব্দের আদেশ দিয়েছেন আদালত।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন