বাসায় ঢুকে স্ত্রীসহ সাবেক ব্যাংক কর্মকর্তাকে গলা কেটে হত্যা

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

রাজধানীতে বাসায় ঢুকে এক দম্পতিকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার রাতে কোন একসময় যাত্রাবাড়ীর পশ্চিম মোমেনবাগের একটি বাসায় এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ। 

নিহতরা হলেন শফিকুর রহমান ও তার স্ত্রী ফরিদা ইয়াসমিন। শফিকুর রহমান জনতা ব্যাংকে চাকরি করতেন। দুই বছর আগে অবসর নিয়েছেন। তার গ্রামের বাড়ি ফেনীর দাগনভূঞা থানার রামচন্দ্রপুর গ্রামে। তার এক ছেলে ও এক মেয়ে রয়েছে। ছেলে আল আমিন ইমন পুলিশের একজন উপপরিদর্শক (এসআই)। বর্তমানে তিনি পুলিশের বিশেষ শাখায় (এসবি) কর্মরত।

যাত্রাবাড়ী থানা পুলিশ জানিয়েছে, ওই দম্পতির মরদেহ পৃথকভাবে দুই ফ্লোরে পাওয়া গেছে। হত্যার রহস্য এখনো সন্দেহজনক। খুনিরা বাসার কোনোকিছু নিয়ে যায়নি। কোনো পূর্ব শত্রুতা বা কী কারণে এ হত্যা, তা জানতে পুলিশের বিভিন্ন দল কাজ করছে।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, ‘সকালে খবর পেয়ে পুলিশ পশ্চিম মোমেনবাগের ১৭৫ নম্বর বাসায় গিয়ে দুজনের মরদেহ উদ্ধার করে। তারা দীর্ঘদিন ওই বাসায় বসবাস করতেন। এ দম্পতির এক ছেলে পুলিশের এসআই। নিহতদের দুজনের শরীরে ধারালো অস্ত্রের আঘাত রয়েছে। বুধবার রাতে যেকোনো সময় বাসায় ঢুকে তাদের দুজনকে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। ঘটনার বিস্তারিত তদন্ত করা হচ্ছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তাদের পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এখানে যদি ডাকাতি বা চুরির ঘটনা হতো, তাহলে নিহত নারীর গলার স্বর্ণের চেইন ও মোবাইল ফোন নিয়ে যেত। কিন্তু কিছুই নেয়া হয়নি।

প্রতিবেশীদের দেয়া তথ্যের বরাত দিয়ে পুলিশ জানায়, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৬৪ নম্বর ওয়ার্ডের কোনাপাড়া আড়াবাড়ি বটতলা কফিল উদ্দিন ভুঁইয়া সড়কের ১৭৫ নম্বর হোল্ডিংয়ের তৃতীয় তলায় থাকতেন এ দম্পতি। নিহত শফিকুর রহমান সকালে মসজিদে ফজর নামাজ পড়তেন। আজও হয়তো তিনি নামাজ পড়তে বাসা থেকে বের হয়েছিলেন। ভোর সাড়ে ৫টার দিকে তার মরদেহ বাড়ির নিচ তলায় ও তার স্ত্রীর মরদেহ তৃতীয় তলায় দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। তাদের দুজনের গলা কাটা ছিল। এ ঘটনা এলাকায় চাঞ্চল্য সৃষ্টি করেছে। নিহত দম্পতির ছেলে পুলিশ কর্মকর্তা ইমন স্ত্রীসহ একই বাসায় বসবাস করতেন। কিন্তু বুধবার ইমন দাদাবাড়ি ফেনীতে চলে যান এবং তার স্ত্রী বাবার বাড়ি চলে যান।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন