সিলেটে বন্যা : ১২ হাজার গ্রাহক বিদ্যুৎহীন

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা

সিলেট বিভাগে চলমান বৃষ্টিপাত ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় বৈদ্যুতিক মিটার পানিতে নিমজ্জিত হওয়ার উপক্রম দেখা দিয়েছে। এ অবস্থায় দুর্ঘটনা এড়াতে প্রায় ১২ হাজার গ্রাহকের বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

বিদ্যুৎ বিভাগ সূত্রে জানা গিয়েছে, বিতরণ জোনের আওতাধীন সকল এলাকাই কম-বেশি বন্যা কবলিত হওয়ায় বৈদ্যুতিক দুর্ঘটনা রোধে নিরাপত্তার স্বার্থে অনেক জায়গায় ট্রান্সফরমারের ফিউজ কেটে বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে রাখা হয়েছে। অনেক বসতবাড়িতে বৈদ্যুতিক মিটার পানিতে নিমজ্জিত হওয়ার নিরাপত্তার স্বার্থে বিদ্যুৎ সংযোগ বন্ধ করে রাখা হয়েছে। এ সকল কারণে বিতরণ জোনের প্রায় ১০ হাজার থেকে ১২ হাজার গ্রাহক বিদ্যুৎবিহীন অবস্থায় রয়েছেন। বন্যার পানি কমলে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করার কার্যক্রম গ্রহণ করা হবে। একই সঙ্গে বন্যা কারণে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় সিলেট জোনের গ্রাহকদের সাময়িক অসুবিধার জন্য বিদ্যুৎ বিভাগ দুঃখ প্রকাশ করছে।  

বিদ্যুৎ বিভাগ সূত্রে আরো জানা গেছে, বন্যার কারণে বিতরণ অঞ্চল, বাবিউবো, সিলেট অঞ্চলের সকল কর্মকর্তা/কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। পল্লী বিদ্যুতের কর্মকর্তা/কর্মচারীরা যার যার অবস্থান থেকে বিদ্যুৎ ব্যবস্থা সচল রাখার কাজে নিয়োজিত রয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবেলা করার লক্ষ্যে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হচ্ছে। বিতরণ জোনের আওতাধীন সকল এলাকাই কম-বেশি বন্যা কবলিত হওয়ায় বন্যার পানি কমার পর প্রকৃত ক্ষয়ক্ষতির সঠিক তথ্য নিরূপণ করা সম্ভব হবে।

এছাড়া বিদ্যুৎ বিভাগ সার্বিকভাবে সিলেটের বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করছে এবং সদা সতর্ক রয়েছে। কোথাও ছেড়া বৈদ্যুতিক তার দেখলে নিকটস্থ বিদ্যুৎ অফিসে অবহিত করার জন্য বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে অনুরোধ করা হলো।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন