গান, ম্যাজিক ও প্রতিবেদন নিয়ে আসছে পাঁচফোড়ন

ফিচার প্রতিবেদক

সজল ও সারিকা ছবি: ফাগুন অডিও ভিশন

প্রতিবারের মতো এবারের ঈদুল আজহায় থাকছে ‘পাঁচফোড়ন’। মসলা নয়, প্যাকেজ অনুষ্ঠান। দেশের প্রথম প্যাকেজ অনুষ্ঠান নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন আনছে ঈদের বিশেষ পাঁচফোড়ন। 

পাঁচফোড়নের প্রতিটি পর্বেই উপস্থাপনার ঢঙ ভিন্ন রকম। সেখানে নির্দিষ্ট কোনো উপস্থাপক থাকে না। দেশের বিভিন্ন তারকা শিল্পী বিভিন্ন আঙ্গিকে বিষয়ভিত্তিক এ অনুষ্ঠানের উপস্থাপনা করে থাকেন। এবারের পাঁচফোড়নে স্বামী-স্ত্রীর ভূমিকায় অভিনয় করেছেন জনপ্রিয় অভিনয়শিল্পী আবদুন নূর সজল ও সারিকা সাবরিন।

এবারের পাঁচফোড়নে গান থাকছে তিনটি। তিনটিই মিষ্টি প্রেমের গান এবং গেয়েছেন এ প্রজন্মের ক’জন প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী। গান লিখেছেন লুৎফর হাসান, কবির বকুল। একটি গানের সুর ও সংগীতায়োজন করেছেন আকাশ মাহমুদ।

পাঁচফোড়নে থাকছে চা নিয়ে প্রতিবেদন। শহর কিংবা গ্রামে সকাল-সন্ধ্যার আড্ডায় সব শ্রেণীর মানুষের অন্যতম অনুষঙ্গ হচ্ছে চা। তবে সে চায়ের নেশা যদি গরুর পেয়ে বসে তাহলে কেমন হয়! চুয়াডাঙ্গা সদর উপজেলার তেমনি একটি ‘চা খোর’ গরুর ওপর এবারের পাঁচফোড়নে রয়েছে একটি বিস্ময়কর প্রতিবেদন। 

প্রতিবেদনটি আরো দেখানো হয়েছে দেশ-বিদেশের কিছু বিস্ময়কর গরু-ছাগল-ভেড়ার আশ্চর্য কিছু কর্মকাণ্ড। ঢাকার বিভিন্ন বাড়ির ছাদে এতদিন দেখা যেত ফুল, ফল, শাক-সবজির বাগান। তবে আজকাল অনেক ছাদে গরুও দেখা যায়। ঢাকা শহরে গড়ে ওঠা এমনি কিছু গরুর খামারের ওপর এবারের পাঁচফোড়নে রয়েছে একটি তথ্যভিত্তিক প্রতিবেদন। এছাড়া থাকছে জাদুর একটি পারফরম্যান্স। ম্যাজিক রাজিক দেখাবেন তার ভেলকিবাজি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন