ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে : ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

ছবি : বণিক বার্তা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু ঢাকা শহরে ব্যাটারিচালিত রিকশা চলাচলের অনুমতি দিয়েছেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘বিশ্ব পরিস্থিতি ও দ্রব্যমূল্যে ঊর্ধ্বগতিতে স্বল্প আয়ের স্বল্প আয়ের মানুষের কষ্টের কথা  বিবেচনা করে প্রধানমন্ত্রী এ অনুমতি দেন। তবে ২২ টি মহাসড়কে আগের সিদ্ধান্ত অনুযায়ী ব্যাটারিচালিত রিকশা চলাচল বন্ধ থাকবে।’

আজ সোমবার (২০ মে) দুপুরে রাজধানীর গুলিস্তানে বঙ্গবন্ধু এভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ওলামা লীগের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনাসভায় মন্ত্রী এ কথা বলেন।

ওলামা লীগের সভাপতি কেএম আব্দুল মমিন সিরাজীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডক্টর হাছান মাহমুদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপসহ ওলামা লীগের নেতারা।

১৫ মে সড়ক পরিবহন উপদেষ্টা পরিষদের প্রথম বৈঠকে সড়কে শৃঙ্খলা আনতে রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত হয়। এরপর ঢাকায় ব্যাটারিচালিত রিকশা বন্ধে অভিযানে নামে পুলিশ। ব্যাটারিচালিত রিকশা বন্ধের প্রতিবাদে গতকাল রোববার রাজধানীর মিরপুরে দিনভর সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন চালকেরা।

রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত প্রত্যাহার না করা হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দিয়েছেন চালকেরা। অবিলম্বে এ সিদ্ধান্ত প্রত্যাহার না করা হলে ২৭ মে (সোমবার) সারা দেশে আন্দোলন করা হবে, এমন ঘোষণার মধ্যেই ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলার অনুমতির কথা জানান সড়ক পরিবহন ও যোগাযোগমন্ত্রী।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন