বড়পর্দায় কাজী নজরুল ইসলামের চরিত্রে এ অভিনেতা

বণিক বার্তা অনলাইন

কিঞ্জল নন্দ। ছবি: টেলিগ্রাফ ইন্ডিয়া

ভারতে প্রথমবারের মতো তৈরি হতে যাচ্ছে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের বায়োপিক। এ ছবিতে অন্যান্য ঐতিহাসিক চরিত্রের মধ্যে থাকছেন নোবেলজয়ী কবি রবীন্দ্রনাথ ঠাকুরও। খবর হিন্দুস্তান টাইমস।

‘কাজী নজরুল ইসলাম’ নামের ছবিটি পরিচালনা করছেন আব্দুল আলিম।

প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, বিদ্রোহী কবির চরিত্রে দেখা যাবে কিঞ্জল নন্দকে। এর আগে অভিনেতা একাধিকবার পিরিয়ডিক ছবিতে কাজ করেছেন। ধরা দিয়েছেন বিনয় বসু ও হীরালাল সেনের মতো চরিত্রে।

জানা গেছে, প্রস্থেটিক মেকআপের সাহায্যে নজরুলের বেশ ধরবেন কিঞ্জল নন্দ। আর মেকআপের দায়িত্বে থাকবেন সোমনাথ কুণ্ডু।

এ প্রসঙ্গে অভিনেতা জানিয়েছেন, ‘এ ছবিতে একাধিক প্রস্থেটিক মেকআপের প্রয়োজনীয়তা আছে। এখানে উঠে আসবে নানা ঐতিহাসিক চরিত্রের কথা। কাজী নজরুল ইসলামের ছোটবেলা থেকে শেষ জীবন পর্যন্ত সবটাই এই ছবিতে তুলে ধরা হবে।’

কিঞ্জল নন্দ আরো বলেন, ‘এই প্রথমবার নজরুলের জীবনীনির্ভর ছবি তৈরি হচ্ছে। সেখানে সুযোগ পেয়ে আমি দারুণ উচ্ছ্বসিত। চরিত্রটা ভীষণ চ্যালেঞ্জিং। আমি চিত্রনাট্য পড়ে দেখেছি। যার লেখা পড়ে, কথা পড়ে বড় হয়েছি তার চরিত্রে অভিনয় করব আমি, এটা ভেবেই কেমন একটা অনুভূতি হচ্ছে। আমরা নজরুল সম্পর্কে যা যা জানি তার থেকে অনেক বেশি এই ছবিতে তুলে ধরা হবে।’

এ বায়োপিকে ভারতের পাশাপাশি বাংলাদেশী শিল্পীরাও অভিনয় করবেন। তাদের মধ্যে আছে খরাজ মুখোপাধ্যায়, কাঞ্চনা মৈত্র, ফজলুর রহমান বাবু, শান্তিলাল মুখোপাধ্যায় প্রমুখ। আরো জানা গেছে, রবি ঠাকুরের চরিত্রে কাকে দেখা যাবে এখনো চূড়ান্ত হয়নি। তবে নির্মাতারা রঞ্জিত মল্লিক বা চিরঞ্জিত চক্রবর্তীর কথা ভেবেছেন।

‘কাজী নজরুল ইসলাম-এ সংগীত পরিচালনা করবেন জয় সরকার। প্রযোজনায় রয়েছে জেবি প্রোডাকশন। ছবিটির শুটিং শুরু হবে সামনের শীত মৌসুমে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন