উপজেলা নির্বাচন

রাজশাহী ও যশোরে বাতিল হলো চার প্রার্থীর মনোনয়নপত্র

বণিক বার্তা প্রতিনিধি, যশোর ও রাজশাহী

ছবি : বণিক বার্তা ( ফাইল ছবি)

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে যশোর রাজশাহীতে চার প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। স্থগিত করা হয়েছে একজনের প্রার্থিতা। গতকাল মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে তথ্য জানান সংশ্লিষ্ট নির্বাচন কর্মকর্তা।

যশোর জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মণিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী আমজাদ হোসেন লাভলু, কেশবপুরে জামায়াত নেতা মাওলানা আব্দুস সামাদ ভাইস চেয়ারম্যান প্রার্থী অ্যাডভোকেট ওজিহুর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। জনতা ব্যাংকের ঋণখেলাপির অভিযোগে আমজাদ হোসেনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। আয়কর রিটার্নের মূল কাগজপত্র দাখিল না করায় জামায়াত নেতা ফজলুল হকের প্রার্থিতা স্থাগিত করা হয়েছে।

দুটি উপজেলা থেকে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ৩৪ জন। এর মধ্যে মণিরামপুরে তিনটি পদে ১৮ কেশবপুরে ১৬ জন মনোনয়নপত্র জমা দেন। যাচাই-বাছাই শেষে কেশবপুরে ১৪ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। এর মধ্যে সাতজন চেয়ারম্যান, পাঁচজন ভাইস চেয়ারম্যান দুজন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী রয়েছেন। এছাড়া মণিরামপুরে ১৭ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন নির্বাচন কর্মকর্তা।

তফসিল অনুযায়ী, রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করা যাবে ১৮-২০ এপ্রিল। প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২২ এপ্রিল। প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হবে ২৩ এপ্রিল। প্রথম ধাপে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে মে।

অন্যদিকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী আবদুর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। গতকাল তথ্য নিশ্চিত করেছেন উপজেলা রিটার্নিং কর্মকর্তা রাজশাহী জেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামাণিক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন