ভাসানটেকে দগ্ধ ৬ : শাশুড়ি-স্ত্রীর পর চলে গেলেন লিটনও

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ভাষানটেক কালবাট রোড এলাকায় মশার কয়েল ধরতে গিয়ে গ্যাস সিলিন্ডারের লিকেজ থেকে বিস্ফোরণে মোহাম্মদ লিটন (৫২) নামে দগ্ধ আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে তিনজন।

নিহত লিটনের বাড়ি কুমিল্লা জেলার লাকসাম থানার চান্দগাও গ্রামে। তিনি ওই এলাকার আলী নেওয়াজের ছেলে।

মঙ্গলবার(১৬ এপ্রিল) সকাল ৬টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। গত শুক্রবার ভোর রাতে এই ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইন্সটিটিউটের আবাসিক চিকিৎসক ডা . তরিকুল ইসলাম। তিনি জানান, গত শুক্রবার (৫ এপ্রিল) ভোর রাতে মিরপুরের ভাষানটেক থেকে দগ্ধ অবস্থায় নারী শিশুসহ ছয় জনকে বার্ন ইন্সটিটিউটের  নিয়ে আসা হয়। এদের মধ্যে মঙ্গলবার সকালে দিকে লিটন চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার শরীরের ৬৭ শতাংশ দগ্ধ হয়েছিল।

তিনি আরো জানান, এ ঘটনায় গত শনিবার (৬ এপ্রিল) চিকিৎসাধীন অবস্থায় মারা যান তার মা মেহেরুন্নেসা। এরপর গতকাল রাতে মারা যান তার স্ত্রী সূর্য বানু। এছাড়া তার মেয়ে লামিয়া ৫৫ শতাংশ, লিজা ৩০ শতাংশ এবং ছেলে সুজনের শরীরের ৪৩ শতাংশ দগ্ধ নিয়ে বার্ন ইন্সটিটিউটে চিকিৎসাধীন আছেন। দগ্ধের পরিমাণ বেশি হওয়ায় তাদের সকলের অবস্থা আশঙ্কাজনক। তাদের সবারই শ্বাসনালী পুড়ে গেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন