২৪ ঘণ্টায় পদ্মা সেতু দিয়ে যানবাহন পারাপারে শীর্ষে মাঝারি বাস

বণিক বার্তা অনলাইন

ছবি : বণিক বার্তা

পদ্মা সেতু হয়ে ঈদে দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলার ঘরমুখী যাত্রী ও যানবাহনের চাপ গত কয়েক দিনের তুলনায় বেড়েছে। সোমবার দিবাগত রাত ১২টার পর থেকে গতকাল মঙ্গলবার দিবাগত রাত ১২টা পর্যন্ত এ সেতু দিয়ে ৪৫ হাজার ২০৪টি যানবাহন পারাপার করা হয়েছে। এর মধ্যে মাঝারি বাসের সংখ্যা সবচেয়ে বেশি। দ্বিতীয় স্থানে কার/জিপ এবং তৃতীয় অবস্থানে রয়েছে মোটরসাইকেল। 

বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের অতিরিক্ত পরিচালক আমিরুল হায়দার চৌধুরী বণিক বার্তাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, গতকাল সকাল থেকে ঈদে ঘরমুখী মানুষের যানবাহনের অতিরিক্ত চাপ ছিল। গত ২৪ ঘণ্টায় মাওয়া প্রান্ত দিয়ে ৩০ হাজার ৩৩০টি  এবং জাজিরা প্রান্ত দিয়ে পদ্মা সেতু পার হয়েছে ১৪ হাজার ৮৭৪টি যানবাহন। পার হওয়া এসব যানবাহনের মধ্যে মাঝারি বাসের (৩২ আসন বা তার বেশি)  সংখ্যা ১২ হাজার ৬৭টি, কার/জিপের সংখ্যা ১১ হাজার ৬৩৭টি, মোটরসাইকেল ১১ হাজার ২৫০টি, মাইক্রোবাস ৪ হাজার ৫৭৪টি, পিকআপ ২ হাজার ৪৬৭টি। এছাড়া বড়, মাঝারি মিনি ট্রাকসহ অন্যান্য পরিবহনও পদ্মা সেতু পার হয়েছে।  

প্রসঙ্গত, ২০২২ সালের ২৫ জুন বহুল কাঙ্ক্ষিত বাংলাদেশের সবচেয়ে বড় স্থাপনা পদ্মা সেতুর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ৩০ হাজার ১৯৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত ৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা বহুমুখী সেতু উদ্বোধনের পর থেকে দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের ২১ জেলা ও দেশের সার্বিক অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন