অমিতাভকে ছাপিয়ে গিয়েছিলেন গোবিন্দ

ফিচার ডেস্ক

ছবি: সিনেমার পোস্টার

মুক্তি পেতে যাচ্ছে বাসু ভগনানি প্রযোজিত বিগ-বাজেটের সিনেমা ‘বড়ে মিয়া ছোটে মিয়া।’ অভিনয় করেছেন টাইগার শ্রফ ও অক্ষয় কুমার। মূলত অ্যাকশনভিত্তিকই হতে যাচ্ছে সিনেমাটি, তবে কমেডিও থাকছে। আর এ সিনেমার অনুপ্রেরণা নেয়া হয়েছে ১৯৯৮ সালের ‘বড়ে মিয়া ছোটে মিয়া’ থেকে। পুরনো সিনেমাটিতে অভিনয় করেছিলেন অমিতাভ বচ্চন ও গোবিন্দ। অনেকেই বিশ্বাস করতেন, সে সিনেমায় অমিতাভকে ছাপিয়ে গেছেন গোবিন্দ। সম্প্রতি এক সাক্ষাৎকারে এ ব্যাপারে মুখ খুললেন প্রযোজক। 

কানেক্ট এফএম কানাডার সঙ্গে একটি সাক্ষাৎকারে প্রযোজককে প্রশ্ন করা হয়েছিল, মূল সিনেমায় অমিতাভকে ছাপিয়ে গিয়েছিলেন গোবিন্দ—এমনটা তিনিও মনে করেন কিনা। তিনি এ বক্তব্যের সঙ্গে একমত পোষণ করেন এবং এও জানিয়েছেন, অমিতাভ বচ্চন তাকে একান্তে এ সম্পর্কে কিছু কথা বলেছিলেন। 

সে সময় গোবিন্দ ছিলেন বলিউডের সবচেয়ে বড় চলচ্চিত্র তারকা। অন্যদিকে অমিতাভ বচ্চন তার ক্যারিয়ারের জটিল একটা সময় পার করছিলেন। ‘অ্যাংরি ইয়াং ম্যান’ চরিত্রের জন্য বয়স বেশি ছিল তার। 

সাক্ষাৎকারে তাকে প্রশ্ন করা হয়, অনেকেই বিশ্বাস করে বিএমসিএম (বড়ে মিয়া ছোটে মিয়া) সিনেমায় শো-রানার ছিলেন গোবিন্দ, তিনি অভিনয়ে সবাইকে ছাপিয়ে গেছেন। উত্তরে বাসু ভাগনানি বলেন, ‘হ্যাঁ, এটা সত্য, পুরো বিশ্বই এটা বলত এবং যদি পুরো বিশ্বের কাছে তাই মনে হয়, তাহলে আমি কেন অন্য কিছু মনে করব? কিন্তু মূল বিষয় হলো অমিতাভ যদি না থাকতেন এ সিনেমায়, তাহলে গোবিন্দ নিজেকে প্রমাণ করার এমন সুযোগ পেতেন না, অমিতাভের কারণেই গোবিন্দ এত প্রশংসিত হয়েছেন।’ 

তিনি আরো বলেন, ‘যদিও এটা আমার খোলামেলাভাবে বলা উচিত নয়, কিন্তু একদিন অমিতাভ আমাকে বললেন, ‘‘ময়দান খুলে দাও, কী হয় তা আমরা (অমিতাভ ও গোবিন্দ) দেখি।’’ কিন্তু অমিতাভের অভিনয় পরিণত এবং গোবিন্দর নিজস্ব একটা স্টাইল আছে। একসঙ্গে এ জুটি দুর্দান্ত ছিল। তারা নিশ্চুপ ছিলেন এবং কাজ যা হওয়ার হয়েছে।’ 

পুরনো সিনেমাটি পরিচালনা করেছিলেন ডেভিড ধাওয়ান। তবে নতুন সিনেমার নামের বাইরে মূল সিনেমার সঙ্গে আর কিছুর মিল নেই। আসন্ন সিনেমাটি বলিউডের চলতি ধারার অ্যাকশনকে অনুসরণ করবে তা ট্রেলারেই স্পষ্ট করা হয়েছে।

সূত্র: দি ইন্ডিয়ান এক্সপ্রেস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন