তিন বছর পর নাটকে একসঙ্গে শাশ্বত-সাদিয়া

ফিচার প্রতিবেদক

ছবি: গোলাম সাব্বির

ছোট পর্দায় নিয়মিত অভিনয় করছেন সাদিয়া আয়মান। অন্যদিকে শাশ্বত দত্তকেও নিয়মিত দেখা যাচ্ছে পর্দায়। এ দুই শিল্পীকে একসঙ্গে দেখা যাবে একটি একক নাটকে। নাটকের নাম ‘কেউ কেউ থেকে যায়’। গোলাম সারোয়ার অনিকের রচনায় নাটকটি নির্মাণ করেছেন শিশির আহমেদ।

এটাই সাদিয়া ও শাশ্বতের প্রথম একসঙ্গে কাজ নয়। তিন বছর আগে সাদিয়া আয়মান ও শাশ্বত অভিনয় করেছেন সেতু আরিফের পরিচালনায় ‘কবি+কুসুম’ নামের একটি নাটকে। প্রেমের গল্পের এ নাটকে অভিনয় করে প্রশংসা পেয়েছিলেন তারা। 

‘কেউ কেউ থেকে যায়’ নাটকের মধ্য দিয়ে তিন বছর পর একসঙ্গে ফের কাজ করলেন সাদিয়া আয়মান ও শাশ্বত দত্ত। নাটকটি প্রসঙ্গে পরিচালক শিশির আহমেদ বলেন, ‘এর আগে আমার নির্দেশনায় সাদিয়া আয়মান একটি নাটকে অভিনয় করেছিলেন। তবে শাশ্বতকে নিয়ে এটা আমার প্রথম কাজ। দুজনই মন দিয়ে কাজটি করেছেন। নির্মাতা হিসেবে তাদের অভিনয়ে মুগ্ধ আমি।’ 

সাদিয়া আয়মান বর্তমানে ব্যস্ত সময় পার করছেন। নাটক ও ওয়েব কনটেন্টে নিয়মিত কাজ করছেন তিনি। চলতি বছরের ‘কেউ কেউ থেকে যায়’ নাটক দিয়ে সূচনা করলেন এ অভিনেত্রী। নাটকটিতে অভিনয় প্রসঙ্গে সাদিয়া বলেন, ‘কবি+কুসুম ছিল সেতু আরিফ ভাইয়ের নির্দেশনায় একটা এক্সপেরিমেন্টাল কাজ। নাটকটির রেসপন্স বেশ ভালো ছিল। আমরা মূলত তখন বিজ্ঞাপনে কাজ করতাম। যাই হোক, বিরতির পর শিশির ভাইয়ের নির্দেশনায় কাজটি করা হলো। শাশ্বত ভাইয়ের সঙ্গে কাজটা বেশ উপভোগ করেছি আমি। আমরা গল্পটাকে নিজেদের মধ্যে ভালোভাবে রপ্ত করে অভিনয়টাই মন দিয়ে করার চেষ্টা করি। এ নাটকেও ঠিক তাই করার চেষ্টা করেছি।’

নতুন বছরের কাজের ধারা বজায় রাখা প্রসঙ্গে জানতে চাইলে সাদিয়া আয়মান জানান, ২০২২-এর শেষ দিকে শিহাব শাহীনের পরিচালনায় ‘মায়া শালিক’ ওয়েব ফিল্মে অভিনয় করেছিলেন, সেটি ছিল দারুণ অভিজ্ঞতা। ২০২৩-এ এসে মায়া শালিকের মতো কনটেন্ট তিনি মিস করেছেন। তবে তার আশা ২০২৪-এ এমন কিছু তিনি দর্শককে উপহার দিতে পারবেন।

অন্যদিকে এখন একের পর এক নাটকে অভিনয় করেছেন শাশ্বত দত্ত। চলতি বছরের শুরুতে সাদিয়া আয়মানের সঙ্গে কাজ করা প্রসঙ্গে শাশ্বত দত্ত বলেন, ‘কেউ কেউ থেকে যায় কাজটা খুব ভালো হয়েছে। পরিচালকের ভীষণ মনোযোগ ছিল প্রতিটি দৃশ্য ধারণের সময়। বাকিটা আসলে দর্শক বলতে পারবেন। তবে দীর্ঘদিন পর সাদিয়া আয়মানের সঙ্গে কাজ করে বেশ ভালো লেগেছে। কবি+কুসুমের সময়টার কথা মনে পড়ছিল বারবার।’ শিশির আহমেদ জানান, শিগগিরই নাটকটি আরটিভিতে প্রচার হবে। এতে আরো অভিনয় করেছেন সমু চৌধুরী, তুতিয়া ইসলাম পাপিয়াসহ আরো অনেকে।

কাজের ব্যস্ততা নিয়ে বলতে গিয়ে শাশ্বত জানান, চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে রুবেল আনুশের পরিচালনায় জিমের বিপরীতে একটি নাটকে অভিনয় করবেন। এছাড়া জানুয়ারির দ্বিতীয় সপ্তাহে প্রচারে আসবে শাশ্বত অভিনীত ওয়েব ফিল্ম ‘অসময়’।

এছাড়া সাদিয়া আয়মান ও শাশ্বত দত্ত জানান, তারা দুজন এরই মধ্যে আরো একজন পরিচালকের নাটকে অভিনয় করেছেন। এর বেশি এখন আর কিছু বলতে নারাজ জনপ্রিয় এ দুই শিল্পী। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন