জেনেক্স ইনফোসিসের পর্ষদে পরিবর্তন

নিজস্ব প্রতিবেদক

তথ্যপ্রযুক্তি খাতের কোম্পানি জেনেক্স ইনফোসিস লিমিটেডের পর্ষদে কিছুটা পরিবর্তন হয়েছে। কোম্পানিটির বর্তমান চেয়ারম্যান পদত্যাগ করেছেন এবং তার স্থলে নতুন চেয়ারম্যান যোগ দিয়েছেন। এছাড়া কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালকসহ আরো কিছু পদে পরিবর্তন এসেছে। গতকাল স্টক এক্সচেঞ্জের মাধ্যমে এ তথ্য জানিয়েছে কোম্পানিটি।

তথ্যানুসারে, জেনেক্স ইনফোসিসের চেয়ারম্যান পদ থেকে চৌধুরী ফজলে ইমাম পদত্যাগ করেছেন। কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক পদ থেকে মোহাম্মদ আদনান ইমাম পদত্যাগ করে নতুন চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নিয়েছেন। প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) প্রিন্স মজুমদার পদত্যাগ করে ভাইস চেয়ারম্যানের দায়িত্ব নিয়েছেন। এছাড়া শাহজালাল উদ্দিনকে কোম্পানিটির ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিইওর দায়িত্ব দেয়া হয়েছে।

সর্বশেষ অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, ২০২২-২৩ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩০ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৩ টাকা ১৭ পয়সা। আর তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৭৪ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৬৫ পয়সা। গত বছরের ৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৯ টাকা ১২ পয়সায়। 

৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য মোট ১৩ শতাংশ লভ্যাংশের সুপারিশ করেছিল জেনেক্স ইনফোসিসের পরিচালনা পর্ষদ। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন