থাই এয়ার ও টার্কিশ এয়ারের চুক্তি

বণিক বার্তা ডেস্ক

থাই এয়ারওয়েজ ইন্টারন্যাশনাল পিসিএল এবং টার্কিশ এয়ারলাইনস সম্প্রতি এশিয়া ও ইউরোপের মধ্যে ভ্রমণ সংযোগ জোরদারে গুরুত্বপূর্ণ পদক্ষেপ নিয়েছে। ভ্রমণকারীদের জন্য উপলব্ধ বিকল্পগুলোকে সমৃদ্ধ করার লক্ষ্যে দুটি এয়ারলাইনস মূল রুটগুলোয় সেবা সম্প্রসারণ করতে চুক্তিবদ্ধ হয়েছে। খবর ফ্রি মালয়েশিয়া টুডে।

ফ্লাইটের সময়সূচি ও পুলিং রিসোর্সগুলোকে অর্থাৎ ব্যবহারকারীদের সুবিধা বাড়ানো ও ঝুঁকি কমানোর উদ্দেশ্যে সম্পদ, সরঞ্জাম, কর্মী, ইত্যাদিকে একত্রিত করে থাই এয়ারওয়েজ ও টার্কিশ এয়ারলাইনস তাদের ফ্লাইট পরিষেবা সম্প্রসারণ করতে চায়। যাতে যাত্রীদের এশিয়া ও ইউরোপের মধ্যে ভ্রমণ সহজ হয়। এ অংশীদারত্ব আরো নির্বিঘ্নে ও সুবিধাজনক ভ্রমণ অভিজ্ঞতা তৈরি করার সম্ভাবনা রাখে। 

থাই এয়ারওয়েজের ব্যাংকক ও ইস্তানবুলকে সংযুক্ত করে, এমন দৈনিক ফ্লাইট চালু করার পরিকল্পনা করেছে। নতুন পরিষেবাটির বিস্তারিত শিগগিরই উন্মোচন করা হবে বলে আশা করা হচ্ছে। এদিকে টার্কিশ এয়ারলাইনস এরই মধ্যে ব্যাংককে দুটি দৈনিক ফ্লাইট পরিচালনা করে আসছে। থাই এয়ারওয়েজ ও টার্কিশ এয়ারলাইনস উভয়ই স্টার অ্যালায়েন্সের সম্মানিত সদস্য, তাদের সম্মিলিত প্রতিযোগিতা বাড়ানোর জন্য নিবেদিত এয়ারলাইনসগুলোর একটি জোট। 

আর্থিক চ্যালেঞ্জের ও ২০২০ সালে দেউলিয়া সুরক্ষা চাওয়া সত্ত্বেও থাই এয়ারওয়েজ অতিরিক্ত উড়োজাহাজ অধিগ্রহণের বিষয়টি তাদের প্রবৃদ্ধির প্রতি প্রতিশ্রুতিকে তুলে ধরে। এ অংশীদারত্বের সম্ভাবনা কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে তৈরি হয়েছে, যা একটি ন্যায্য ও প্রতিযোগিতামূলক উড়োজাহাজ খাত তৈরিতে অবদান রাখবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন