১২ কোটি টাকার কোকেনসহ ভারতীয় গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

ছবি : শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর

রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে প্রায় ১২ কোটি টাকার কোকেনসহ একজন ভারতীয় নাগরিককে গ্রেফতার করেছে শুল্ক গোয়েন্দা তদন্ত অধিদপ্তর। শনিবার (১০ জুন) মরক্কোর কাসাব্লাঙ্কা থেকে কাতারের দোহা হয়ে আসা কাতার এয়ারওয়েজ থেকে তাকে গ্রেফতার করা হয়। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে শুল্ক গোয়েন্দা তদন্ত অধিদপ্তর।

এতে বলা হয়, মরক্কোর কাসাব্লাঙ্কা থেকে কাতারের দোহা হয়ে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইট  শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে রাত সোয়া ১টায় অবতরণ করে। গোপন তথ্যের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা তদন্ত অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীরা ওই বিমানে তল্লাশি চালায়। বিমানের ১৮এ সিটে ভারতের মিজোরামের বাসিন্দা সালমি লালরামধারী নামের যাত্রীকে শনাক্ত করা হয়। যাত্রীর আচরণ সন্দেহজনক হওয়ায় তার বহনকৃত লাগেজ স্ক্যানিং যাত্রীর দেহ তল্লাশি করা হলে স্ক্যানিংয়ে যাত্রীর ট্রলি ব্যাগে মাদকের অস্তিত্ব লক্ষ্য করা যায়।

পরে যাত্রীর লাগেজ তল্লাশি করে কেজি ৮০০ গ্রাম সাদা রঙের কোকেন সদৃশ মাদকদ্রব্য পাওয়া যায়। আটক মাদক জাতীয় পণ্য ড্রাগ কিট টেস্টের মাধ্যমে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের কর্মকর্তারা প্রাথমিকভাবে কোকেন হিসেবে চিহ্নিত করেছেন, যার আনুমানিক বাজারমূল্য প্রায় ১২ কোটি টাকা।

তার বিরুদ্ধে ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, বৈদেশিক মুদ্রা নিয়ন্ত্রণ আইন, মানি লন্ডারিং প্রতিরোধ আইন দি কাস্টমস অ্যাক্টে মামলা আসামিকে বিমানবন্দর থানায় সোপর্দ করা হয়েছে।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন