দুর্নীতি লুকাতেই বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের নিষেধাজ্ঞা— রিজভী

নিজস্ব প্রতিবেদক

পুরনো ছবি। —বণিক বার্তা।

দুর্নীতির তথ্য লুকাতেই বাংলাদেশ ব্যাংকে সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

আজ রোববার (২৮ এপ্রিল) রাজধানীর নয়াপল্টনে বিএন‌পির কার্যালয়ের সাম‌নে আয়োজিত বিক্ষোভ মিছিল শে‌ষে সংক্ষিপ্ত সমা‌বে‌শে রুহুল কবির রিজভী এসব কথা ব‌লেন। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও কারাবন্দি নেতাকর্মীদের মুক্তির দাবিতে এই মিছিলের আয়োজন করেন ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের সাবেক নেতারা।

রিজভী বলেন, ব্যাংকের টাকা লুটকারীরা আওয়ামী লীগের এমপি-মন্ত্রী ও ঘনিষ্ঠজন। যারা অপরাধী, তারা পাপকে লুকিয়ে রাখতে চান। এই লুট ও দুর্নীতির তথ্য যাতে সাংবাদিকেরা না পান, এই কারণে ব্যাংকে সাংবাদিকদের প্রবেশ নিষিদ্ধ করেছে।

সরকারের সমলোচনা করে তিনি বলেন, যারা ব্যাংক ডাকাতি করছেন, লুটপাট করছেন, নদী-নালা ও খাল-বিল দখল করছেন, তারা দোর্দণ্ড প্রতাপে দাপিয়ে বেড়াচ্ছেন। তারা সবাই ক্ষমতাসীন দলের লোকজন, এটা প্রমাণিত। এই সরকার ক্ষমতায় থাকলে দেশের জনগণের ঘরবাড়িও বিক্রি করে দেবে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব বলেন, আওয়ামী লীগ বলে পাকিস্তানের সঙ্গে বিএনপির পিরিত। বিএনপি যা বলে সত্য বলে, স্পষ্ট বলে। আর ওরা পিরিত করে তলে তলে। এটা ওবায়দুল কাদেরের ভাষা, আমাদের নয়।

সমাবেশে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, যুবদলের সহসভাপতি জাকির হোসেন, ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল খান, স্বেচ্ছাসেবক দলের সাবেক সহসভাপতি রফিক হাওলাদার ও আবুল কালাম আজাদসহ আরো অনেকে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন