সংবাদ সম্মেলনে প্রাণিসম্পদ মন্ত্রী

কোরবানির জন্য পশুর সংকট হবে না, নেই আমদানির পরিকল্পনা

নিজস্ব প্রতিবেদক

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের পাঠানো ছবি।

আগামী কোরবানি ঈদে চাহিদার তুলনায় গবাদি পশুর যোগান বেশি আছে, ফলে পশুর কোনো সংকট হবে না বলে জানিয়েছেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান। এই ঈদে পশু আমদানির কোনো পরিকল্পনা নেই বলেও জানান মন্ত্রী।

আজ রোববার (২৮ এপ্রিল) সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, আগামী কোরবানি উপলক্ষে বাজারে গবাদি পশু সরবরাহে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সব ধরনের প্রস্তুতি নিয়েছে। আমাদের গবাদি পশুর কোনো ঘাটতি নেই। কোরবানিতে মধ্যস্বত্বভোগীরা যেন বাজার অস্থিতিশীল করতে না পারে সে বিষয়ে সরকার সতর্ক আছে। কোরবানির পশু যেন মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে থাকে সে বিষয়েও সকল প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানান মন্ত্রী।

প্রাণিসম্পদ মন্ত্রী আরো বলেন, দেশে পশু খামারিরা যে পরিমাণ উৎপাদন করেন এবং মন্ত্রণালয়ের উদ্যোগে যে পরিমাণ পশু উৎপাদিত হয় তাতে আমাদের গবাদি পশুর কোনো অপ্রতুলতা নেই। কোরবানি উপলক্ষে কেউ যেন বাজার অস্থিতিশীল করতে না পারে সে বিষয়ে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন মন্ত্রী।

আনন্দের সঙ্গে ঈদ পালনের আশা ব্যক্ত করে মন্ত্রী বলেন, গত বছর কোরবানির পশুর সংখ্যা ছিল ১ কোটি ২৫ লাখ। এর মধ্যে ২২ লাখ অবিক্রিত ছিল। এ বছর আমাদের ১ কোটি ৩০ লাখ পশু প্রস্তুত থাকবে। ফলে কোরবানিতে পশু সংকটের কোনো সুযোগ নেই। কোরবানি উপলক্ষে আমাদের সকল প্রস্তুতি আছে এবং এ বিষয়ে প্রধানমন্ত্রীও সতর্ক আছেন বলেও জানান মন্ত্রী।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন