লংকাবাংলা ফাইন্যান্সের জিরো কুপন বন্ডের সাবস্ক্রিপশন সম্পন্ন

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত লংকাবাংলা ফাইন্যান্স লিমিটেডের ৩০০ কোটি টাকার নন-কনভার্টিবল জিরো কুপন বন্ডের সাবস্ক্রিপশন সফলভাবে সম্পন্ন হয়েছে। নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসই) অনুমোদন সাপেক্ষে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এ বন্ড ইস্যু করা হয়েছে। এটি নিয়ে ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠানটি (এনবিএফআই) মোট চারটি বন্ড ইস্যু করেছে। 

২০২১ সালের ৫ সেপ্টেম্বর অনুষ্ঠিত বিএসইসির ৭৯০তম কমিশন সভায় ৩০০ কোটি টাকার (মোটি ইস্যু প্রাইস ৩৬৫ কোটি ৩৩ লাখ টাকা) এ নন-কনভার্টিবল জিরো কুপন বন্ডের অনুমোদন পায় লংকাবাংলা ফাইন্স্যান্স। পরবর্তী সময়ে এ বন্ড ইস্যুর জন্য বাংলাদেশ ব্যাংকেরও সম্মতি নেয় তালিকাভুক্ত কোম্পানিটি। 

বন্ডটি অনুমোদনের সময় বিএসইসির নির্বাহী পরিচালক ও মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আর্থিক প্রতিষ্ঠান, মিউচুয়াল ফান্ড, ইন্স্যুরেন্স কোম্পানি, তালিকাভুক্ত ব্যাংক, সমবায় ব্যাংক, আঞ্চলিক ব্যাংক, সংগঠন, ট্রাস্ট ফান্ড ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান বা করপোরেশনসহ অন্যান্য যোগ্য বিনিয়োগকারীর অনুকূলে বন্ডটি ইস্যু করা হবে। বন্ডের ডিসকাউন্ট হার ৭ দশমিক ২৫ থেকে ৯ শতাংশ। এ বন্ড ইস্যুর মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান থেকে অর্থ উত্তোলন করে লংকাবাংলা ফাইন্যান্স করপোরেট, রিটেইল ও এসএমই সেক্টরে পুনর্বিনিয়োগ বা ঋণ দেবে। বন্ডটির প্রতি লটের অভিহিত মূল্য ৫৩ লাখ ৬ হাজার ৭৪৩ টাকা। এ বন্ডের ট্রাস্টি আইআইডিএফসি ক্যাপিটাল লিমিটেড এবং অ্যারেঞ্জার হিসেবে কাজ করছে গ্রিন ডেল্টা ক্যাপিটাল লিমিটেড। বন্ডটি ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) অল্টারনেটিভ ট্রেডিং বোর্ডে (এটিবি) তালিকাভুক্ত হবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন