শামসুজ্জামানের মুক্তির দাবিতে জাবি শিক্ষার্থীদের সড়ক অবরোধ

বণিক বার্তা প্রতিনিধি, সাভার

ছবি: বণিক বার্তা।

সাংবাদিক শামসুজ্জামান শামসের মুক্তি তার বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

 

আজ শুক্রবার (৩১ মার্চ) বিকেল ৩টার দিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনের ঢাকা-আরিচা মহাসড়ক প্রায় ৩০ মিনিট অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা।

 

এসময় তারা সড়কের দুই পাশের লেন অবরোধ করে শ্লোগান বিক্ষোভ প্রদর্শন করেন। অবরোধকারীরা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিও করেন।   সময় সড়কের ডিভাইডারে প্রতিবাদী মন্তব্য লিখতেও দেখা যায় শিক্ষার্থীদের। অবরোধের আধাঘণ্টা পর আবার সড়ক খুলে দেন বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

 

সময় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তাপসী দে প্রাপ্তি বলেন, একটি স্বাধীন রাষ্ট্রের দ্রব্যমূল্য নিয়ে একটি প্রতিবেদন করা হয়েছে। এটি আমাদের দৈনন্দিন জীবনযাপনের চিত্র। আমাদের মাছের দাম, মাংসের দাম, চালের দাম বেশি আর নিয়ে প্রতিবেদন করায় একজন সাংবাদিককে সাদা পোশাকে তুলে নিয়ে যাওয়াটা কত বড় লজ্জার কথা। যখন একটি স্বাধীন রাষ্ট্রে চোরের মত তাকে গ্রেফতার করা হলো। যদি রাষ্ট্রদ্রোহী কিছু হতো তাহলে কেন মামলা করে গ্রেফতার দেখানো হলো না? কেন প্রেস কাউন্সিলে অভিযোগ করলেন না তারা?

 

এর আগে জাহাঙ্গীরনগরের মুরাদ চত্বর থেকে মিছিল বের করেন শিক্ষার্থীরা। পরে তারা সড়কে এসে বসে পড়েন এবং  শামসুজ্জামানের মুক্তি দাবি করেন। সময় বিশ্ববিদ্যালয়ের আশেপাশে বিপুল সংখ্যক পুলিশের উপস্থিতি ছিল।

 

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন