প্রিমিয়ার সিমেন্টের পর্ষদ সভা আজ

নিজস্ব প্রতিবেদক

প্রিমিয়ার সিমেন্ট মিলস পিএলসির পর্ষদ সভা অনুষ্ঠিত হবে আজ। সভায় সর্বশেষ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং চলতি ২০২২-২৩ হিসাব বছরের প্রথম ও দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুমোদন করা হবে। পাশাপাশি বিনিয়োগকারীদের জন্য লভ্যাংশের ঘোষণাও আসতে পারে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

তথ্যানুসারে, প্রিমিয়ার সিমেন্ট মিলসের সর্বশেষ সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসংক্রান্ত সভা আজ বেলা ৩টায় অনুষ্ঠিত হবে। বিকাল ৪টায় চলতি ২০২২-২৩ হিসাব বছরের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন এবং বিকাল ৫টায় দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসংক্রান্ত সভা অনুষ্ঠিত হবে।

সর্বশেষ প্রকাশিত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ৩০ জুন সমাপ্ত ২০২১-২২ হিসাব বছরের প্রথম তিন প্রান্তিকে (জুলাই-মার্চ) প্রিমিয়ার সিমেন্টের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৭ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৪ টাকা ৭ পয়সা। সে হিসাবে এক বছরে ব্যবধানে কোম্পানিটির ইপিএস কমেছে ৩ টাকা ৭০ পয়সা। অন্যদিকে তৃতীয় প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির ইপিএস হয়েছে ১৪ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৫৬ পয়সা। এ বছরের ৩১ মার্চ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নিট সম্পদমূল (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৭৮ টাকা ২০ পয়সায়।

৩০ জুন ২০২১ সমাপ্ত হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ করেছিল প্রিমিয়ার সিমেন্টের পরিচালনা পর্ষদ। আলোচ্য হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত ইপিএস হয়েছে ৬ টাকা ১৮ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ২ টাকা ৫৫ পয়সা। ৩০ জুন ২০২১ শেষে কোম্পানিটির সমন্বিত এনএভিপিএস দাঁড়ায় ৭৯ টাকা ৮৩ পয়সা, আগের হিসাব বছরের একই সময় শেষে যা ছিল ৪৯ টাকা ৭৪ পয়সা। 

এর আগে ৩০ জুন সমাপ্ত ২০২০ হিসাব বছরে ১০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছিল প্রিমিয়ার সিমেন্ট মিলস। ২০১৯ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা। ২০১৮ হিসাব বছরেও একই হারে নগদ লভ্যাংশ দেয় তারা। এছাড়া ২০১৭ হিসাব বছরে ২০ শতাংশ নগদ ও ২০১৬ হিসাব বছরের জন্য ১৫ শতাংশ নগদ লভ্যাংশ পেয়েছিলেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররা।

ডিএসইতে গতকাল প্রিমিয়ার সিমেন্ট শেয়ারের সমাপনী দর ছিল ৪৪ টাকা ৫০ পয়সা। গত এক বছরে শেয়ারটির দর ৪৩ টাকা ২০ থেকে ৬১ টাকা ৮০ পয়সায় ওঠানামা করে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন