১১% লভ্যাংশ ঘোষণা

১৭ শতাংশ মুনাফা বেড়েছে জিএসপি ফাইন্যান্সের

নিজস্ব প্রতিবেদক

পুঁজিবাজারে তালিকাভুক্ত ব্যাংকবহির্ভূত আর্থিক খাতের কোম্পানি জিএসপি ফাইন্যান্স কোম্পানি (বাংলাদেশ) লিমিটেড সর্বশেষ ২০২০ হিসাব বছরের জন্য লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানিটি ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০২০ হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য মোট ১১ শতাংশ লভ্যাংশ ঘোষণা করেছে। ঘোষণাকৃত লভ্যাংশের মধ্যে ৫ দশমিক ৫০ শতাংশ নগদ ও ৫ দশমিক ৫০ শতাংশ বোনাস। সেই সঙ্গে সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত কর-পরবর্তী নিট মুনাফা ১৭ শতাংশের বেশি বেড়েছে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, কোম্পানিটির সমন্বিত কর-পরবর্তী নিট মুনাফা হয়েছে ২২ কোটি ৬ লাখ ৩০ হাজার টাকা, যা আগের বছরের একই সময় হয়েছিল ১৮ কোটি ৮১ লাখ ৩০ হাজার টাকা। সে হিসাবে আলোচ্য সময়ে কোম্পানিটির সমন্বিত মুনাফা বেড়েছে ৩ কোটি ২৫ লাখ টাকা বা ১৭ দশমিক ২৭ শতাংশ। ২০২০ হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৫৫ পয়সা, যা আগের বছর একই সময় ছিল ১ টাকা ৩২ পয়সা। ৩১ ডিসেম্বর ২০২০ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২১ টাকা ৯০ পয়সা।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য আগামী ২৮ সেপ্টেম্বর সকাল ১০টায় ডিজিটাল প্লাটফর্মে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এ-সংক্রান্ত রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৭ সেপ্টেম্বর।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন