বাজারে পোকোর নতুন ফোন এমটু রিলোডেড

স্মার্টফোনের বাজারে নতুন হ্যান্ডসেট উন্মুক্ত করেছে চীনা প্রতিষ্ঠান শাওমির সাব ব্র্যান্ড পোকো। নতুন হ্যান্ডসেটটির নাম পোকো এমটু রিলোডেড।

পোকো এমটু রিলোডেড .৫৩ ইঞ্চির ১০৮০ী২৩৪০ রেজল্যুশনের ফুল এইচডি প্লাস ডিসপ্লে ব্যবহার করা হয়েছে। যার সুরক্ষায় থাকছে কর্নিং গরিলা গ্লাস থ্রি। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ১০ এবং এমআইইউআই লঞ্চার। ফোনে ৭০ শতাংশ এনটিএসসি কভারেজ রয়েছে। এর কন্ট্রাস্ট রেশিও ১৫০০:১।

ফোনের প্রসেসর হিসেবে মিডিয়াটেকের হেলিও জি৮০ সক রয়েছে। এতে জিবি র‌্যাম এবং ৬৪ জিবি রম রয়েছে। মেমোরি কার্ড ব্যবহারের মাধ্যমে এর রম ৫১২ জিবি পর্যন্ত বৃদ্ধি করা যাবে।

পোকো এমটু রিলোডেড এমটুর মতোই কোয়াড ক্যামেরা সেটআপ রয়েছে। ফোনে ১৩ মেগাপিক্সেলের প্রাথমিক ক্যামেরা রয়েছে, যার ফোকাল লেংথ .২। এছাড়াও মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা রয়েছে, যার ফোকাল লেংথ . এবং ফিল্ড অব ভিউ ১১৮ ডিগ্রি। এছাড়াও এতে মেগাপিক্সেলের মাইক্রো ক্যামেরা এবং মেগাপিক্সেলের ডেপথ সেন্সর রয়েছে। ফোনের সম্মুখে সেলফি এবং ভিডিও ধারণের জন্য .০৫ ফোকাল লেংথের মেগাপিক্সেলের ক্যামেরা দেয়া হয়েছে।

পোকো এমটু রিলোডেডে ৫০০০ মিলি অ্যাম্পিয়ার আওয়ারের ব্যাটারি দেয়া হয়েছে। এতে রিয়ার ফিঙ্গারপ্রিন্ট সুবিধাও রয়েছে। কানেকটিভিটির দিক থেকে ফোনে ডুয়াল ব্যান্ড ওয়াইফাই ৮০২.১১ এসি, ফোরজি ভলটে, ব্লুটুথ ., আইআর ব্লাস্টার, জিপিএস, . মিলিমিটার ইয়ারফোন জ্যাক এবং ইউএসবি টাইপ সি পোর্ট রয়েছে। এর ওজন ১৯৮ গ্রাম।

পোকো এমটুর আইডেন্টিক্যাল ভার্সন হলেও বর্তমানে পোকো এমটু রিলোডেড /৬৪ জিবি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। যার বাজার মূল্য ১১ থেকে ১৩ হাজার টাকার মধ্যে। পিচ ব্ল্যাক এবং শ্লেট ব্লু কালারে ফোনটি পাওয়া যাবে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন