জনপ্রিয় উপস্থাপক ল্যারি কিংয়ের জীবনাবসান

বণিক বার্তা ডেস্ক

মার্কিন গণমাধ্যম সিএনএনের জনপ্রিয় উপস্থাপক ল্যারি কিং মারা গেছেন। করোনায় আক্রান্ত হয়ে লস অ্যাঞ্জেলেসের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৮৭ বছর বয়সে গতকাল সকালে মারা যান তিনি। তার ছেলের বরাত দিয়ে মৃত্যুর খবরটি নিশ্চিত করেছে সিএনএন।

ল্যারি কিং দীর্ঘ ২৫ বছর ধরে সিএনএনের ল্যারি কিং লাইভ নামে একটি অনুষ্ঠানের উপস্থাপনা করেন। অনুষ্ঠানে রাষ্ট্রপতি প্রার্থী, তারকা, খেলোয়াড়, চলচ্চিত্র শিল্পীসহ বহু বিশিষ্টজনের সাক্ষাত্কার নিয়েছেন তিনি। ২০১০ সালে অনুষ্ঠানটির হাজার পর্ব সম্প্রচারের পর তিনি অবসরে যান।

মৃত্যুর খবরটি জানিয়ে তার ভেরিফায়েড ফেসবুক পেজে এক বিবৃতিতে বলা হয়েছে, দীর্ঘ ৬৩ বছর ধরে রেডিও, টেলিভিশন, ডিজিটাল মিডিয়াসহ বিভিন্ন প্লাটফর্মে ল্যারি হাজারো সাক্ষাত্কার নিয়েছেন। পেয়েছেন অসংখ্য পুরস্কার। এর মধ্যে রয়েছে পিবডি এমি অ্যাওয়ার্ড। ল্যারির অনন্য অর্জন তাকে সম্প্রচারমাধ্যমের দিকপাল হিসেবে স্বীকৃতি দিয়েছে। সত্তরের দশকে ল্যারি কিং বাণিজ্যিক নেটওয়ার্ক মিউচুয়াল ব্রডকাস্টিং সিস্টেমে রেডিও অনুষ্ঠান দ্য ল্যারি কিং শো করে জনপ্রিয়তা অর্জন করেন। তিনি ইউএসএ টুডে পত্রিকায় ২০ বছরের বেশি সময় ধরে কলাম লিখেছেন।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরে কিংবদন্তি গণমাধ্যম ব্যক্তিত্ব নানা জটিল শারীরিক সমস্যায় ভুগছিলেন। ১৯৮৭ সালে তার বাইপাস সার্জারি করা হয়। পরে ২০১৭ সালে তার ফুসফুসে ক্যান্সার ধরা পড়ে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন