ভোমরা ও হিলি স্থলবন্দর

রাজস্ব কর্মকর্তাদের কর্মবিরতি বাণিজ্য কার্যক্রম ব্যাহত

বণিক বার্তা প্রতিনিধি, সাতক্ষীরা ও হিলি

সম্প্রতি পানগাঁও কাস্টম হাউজে একজন যুগ্ম কমিশনার হাতে রাজস্ব কর্মকর্তা সহকারী রাজস্ব কর্মকর্তাদের শারীরিকভাবে লাঞ্ছিতের প্রতিবাদে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিনাজপুরের হিলি স্থলবন্দরে রাজস্ব কর্মকর্তা সহকারী রাজস্ব কর্মকর্তারা কর্মবিরতি পালন করেছেন। গতকাল সকাল থেকে আধাবেলার জন্য কর্মবিরতি পালন করা হয়। এতে বন্দর দুটোতে আমদানি-রফতানিসহ বাণিজ্য কার্যক্রম ব্যাহত হয়।

সাতক্ষীরা: ভোমরা শুল্কস্টেশনের দায়িত্বরত কাস্টমস রাজস্ব সহকারী রাজস্ব কর্মকর্তারা গতকাল সকাল সাড়ে ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কর্মবিরতি পালন করেন।

ভোমরা স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট ব্যবসায়ী অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান নাসিম জানান, অর্ধদিবস কর্মবিরতি পালন করায় বন্দরে আমদানি-রফতানি ব্যাহত হয়। এতে করে অন্যান্য দিনের তুলনায় পণ্য আমদানি-রফতানি প্রায় ৪০ শতাংশ কম হয়েছে।

হিলি: দিনাজপুরের হিলি স্থলবন্দরে রাজস্ব কর্মকর্তা সহকারী রাজস্ব কর্মকর্তারা এদিন আধাবেলা কর্মবিরতি পালন করেন। বন্ধের পর আমদানীকৃত পণ্যের পরীক্ষণ শুল্কায়ন কার্যক্রম শুরু হয়। তবে সময় বন্দর দিয়ে দুই দেশের মাঝে আমদানি-রফতানি কার্যক্রম স্বাভাবিক ছিল।

হিলি স্থল শুল্কস্টেশনের সহকারী রাজস্ব কর্মকর্তা শহিদুল ইসলাম জানান, সম্প্রতি পানগাঁও কাস্টম হাউজে একজন যুগ্ম কমিশনার কিছু ফাইলে রাজস্ব কর্মকর্তা সহকারী রাজস্ব কর্মকর্তাদের সাইন নিতে জোর চালাচ্ছিলেন। কিন্তু সেটি না দেয়ার কারণে একজন রাজস্ব কর্মকর্তা সহকারী রাজস্ব কর্মকর্তাকে তিনি শারীরিকভাবে লাঞ্ছিত করেন। ওই ঘটনার প্রতিবাদে আমাদের অ্যাসোসিয়েশনের ডাকে সারা দেশের ন্যায় হিলি কাস্টমসেও আমাদের কলমবিরতি পালন কর্মসূচি চলছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন