হালনাগাদ ফিচারসহ এল ‘স্পার্ক ৬’ স্মার্টফোন

নিজস্ব প্রতিবেদক

দেশের বাজারে আগের স্মার্টফোনগুলোর সাফল্যের পর স্পার্ক সিরিজের আরেক চমক স্পার্ক স্মার্টফোন এনেছে টেকনো মোবাইল। সর্বোচ্চমানের ছয়টি হালনাগাদ ফিচারসহ বাজারে আসা নতুন স্মার্টফোনের দাম ১৩ হাজার ৯৯০ টাকা।

বিবৃতি অনুযায়ী, স্পার্ক ফোনে শক্তিশালী হেলিও জি৭০ অক্টা-কোর চিপসেট, ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের বিশাল ব্যাটারি, দশমিক ইঞ্চির এইচডি প্লাস ডট-ইন বড় ডিসপ্লে, এআই প্রযুক্তির ১৬ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরার সঙ্গে আরো তিনটি ক্যামেরা, অডিও এবং সফটওয়্যার ফিচার রয়েছে। দেশে ওশান ব্লু কমেট ব্ল্যাক রঙে টেকনো স্পার্ক স্মার্টফোন পাওয়া যাচ্ছে।

বিষয়ে ট্রানশান বাংলাদেশ লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) রেজওয়ানুল হক বলেন, গ্রাহকদের প্রয়োজনের কথা চিন্তা করে বাজারে থাকা অন্য প্রতিযোগীদের ছাড়িয়ে গিয়ে সেরা স্মার্টফোন নিয়ে আসতে প্রতিনিয়ত চেষ্টা করে যাচ্ছে প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলো। সামাজিক যোগাযোগ মাধ্যমে সবসময় যুক্ত থাকা, উন্নত মানের ছবি তোলা, বিনোদন বা মোবাইল গেমিংয়ে আগ্রহীদের জন্য শক্তিশালী প্রসেসর, বড় ডিসপ্লে বিশাল ক্ষমতার ব্যাটারি রয়েছে এমন স্মার্টফোন চান সবাই। বাংলাদেশের বাজারে আসা নতুন স্পার্ক মোবাইলে রয়েছে হেলিও জি৭০ গেমিং প্রসেসর, যা গেম প্রেমীদের সব চাহিদা পূরণ করবে।

টেকনো স্পার্ক স্মার্টফোনে হেলিও জি৭০ অক্টা-কোর চিপসেট প্রসেসিংয়ের গতি ৬০ শতাংশ পর্যন্ত বাড়িয়ে তুলতে পারবে এবং সামগ্রিক পারফরম্যান্স ২৬ শতাংশ পর্যন্ত বাড়াবে, যা ব্যবহারকারীদের মাল্টি-টাস্কিং গেমিংয়ের পাশাপাশি বন্ধুদের সঙ্গে কথা বলতে দেখতে পারবে।

গিগাবাইট র্যামের আধুনিকতা সলিউশনের সঙ্গে স্পার্ক স্মার্টফোনে আরো বেশি ছবি, গান, ভিডিও, গেমস এবং ফাইল জমা রাখার জন্য ১২৮ গিগাবাইট অভ্যন্তরীণ স্টোরেজ সুবিধা রয়েছে। অ্যান্ড্রয়েড ১০ প্লাস হাই-ওএস . অপারেটিং সিস্টেমচালিত ডিভাইসটির ব্যাটারি ২৯ দিনের স্ট্যান্ডবাই পাওয়ার ব্যাকআপ সুবিধা দেবে।

টেকনো স্পার্ক স্মার্টফানে রয়েছে এআই (আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স) প্রযুক্তি সমৃদ্ধ কোয়াড রিয়ার ক্যামেরা। যেখানে ১৬ মেগাপিক্সেলের মেইন ক্যামেরার সঙ্গে মেগাপিক্সেলের ম্যাক্রো, মেগাপিক্সেলের ডেপথ এবং কোয়াড-এলইডি ফ্ল্যাশসহ এআই লেন্স রয়েছে। সেলফি তোলার জন্য সামনে ডুয়াল এলইডি ফ্ল্যাশসহ মেগাপিক্সেলের ওয়াইড সেন্সর রয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন