ডব্লিউইউআরআই র‍্যাংকিংয়ে জায়গা পাওয়ায় ইউল্যাবের আনন্দোৎসব

ওয়ার্ল্ডস ইউনিভার্সিটিজ উইথ রিয়েল ইমপ্যাক্ট (ডব্লিউইউআরআইর‍্যাংকিংয়ে বিশ্বের শীর্ষ ৫০ বিশ্ববিদ্যালয়ের তালিকায় বাংলাদেশের একমাত্র বিশ্ববিদ্যালয় হিসেবে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) সম্প্রতি জায়গা করে নিয়েছে। এজন্য গত বুধবার ইউল্যাব এক অন্যরকম আনন্দোৎসবের আয়োজন করে। এদিন সন্ধ্যা ৭টায় অনলাইনে আয়োজিত ইউল্যাবের উৎসবে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের সদস্য অধ্যাপক . সাজ্জাদ হোসেন।

সময় শিক্ষা উপমন্ত্রী বলেন, দেশের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় মুজিব বর্ষের প্রাক্কালে আন্তর্জাতিক একটি স্বীকৃতি পেয়েছে। এটা সবার জন্য গর্বের বিষয়, শিক্ষা পরিবারের জন্য গর্বের বিষয়, বাংলাদেশের মানুষের জন্য গর্বের বিষয়।

তিনি আরো বলেন, ইউল্যাবের মতো উচ্চমানের বেসরকারি বিশ্ববিদ্যালয় যেন পিএইচডি এমফিল ডিগ্রি প্রোগ্রামের অনুমতি পায়, সে লক্ষ্যে ইউজিসির সঙ্গে কাজ করতে হবে।

ইউল্যাবের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের (আইকিউএসি) ডিরেক্টর মিডিয়া স্টাডিজ অ্যান্ড জার্নালিজম বিভাগের প্রধান অধ্যাপক . জুড উইলিয়াম হেনিলো তার বক্তব্যে ডব্লিউইউআরআই র‍্যাংকিংয়ে বিশ্বের শীর্ষ ৫০ বিশ্ববিদ্যালয়ের তালিকায় কীভাবে উদ্ভাবনী সৃজনশীলতার জন্য ইউল্যাব স্থান করে নিয়েছে, সে বিষয়ে আলোকপাত করেন। তালিকায় প্রথম দ্বিতীয় স্থানে রয়েছে যুক্তরাষ্ট্রের স্ট্যানফোর্ড বিশ্ববিদ্যালয় ম্যাসাচুসেটস ইনস্টিটিউট অব টেকনোলজি (এমআইটি)

অনুষ্ঠানে জাতীয় অধ্যাপক . রফিকুল ইসলাম, ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের সদস্য আমিনা আহমেদ, ইউল্যাবের উপ-উপাচার্য অধ্যাপক . সামসাদ মর্তুজা, ট্রেজারার অধ্যাপক . মিলন কুমার ভট্টাচার্য, রেজিস্ট্রার লে. কর্নেল (অব.) ফয়জুল ইসলামসহ সব বিভাগীয় প্রধান, শিক্ষার্থী শিক্ষক-কর্মকর্তারা অংশ নেন। অনুষ্ঠান পরিচালনা করেন ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের বিশেষ উপদেষ্টা ইউল্যাব স্কুল অব বিজনেসের ডিন অধ্যাপক ইমরান রহমান। বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন