ঈদ উপহারের জন্য টাকা আদায়

বগুড়ায় ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

বণিক বার্তা প্রতিনিধি বগুড়া

প্রধানমন্ত্রীর ঈদ উপহার হাজার ৫০০ টাকা পেতে বিকাশ অ্যাকাউন্ট খুলতে টাকা আদায়ের অভিযোগে বগুড়ার শিবগঞ্জ উপজেলার ময়দানহাট্টা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম রুপমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত মঙ্গলবার তাকে বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ থেকে আদেশ জারি করা হয়।

বগুড়ার শিবগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আলমগীর কবির জানান, উপজেলার ময়দানহাট্টা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম রুপমকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পরিষদের নির্বাচিত সব ইউপি সদস্য মিলে সিদ্ধান্ত নিয়ে যাকে চেয়ারম্যান মনোনীত করে রেজল্যুশন করে নাম পাঠাবেন, পরে তাকেই দায়িত্ব দেয়া হবে।

স্থানীয় সরকার পল্লী উন্নয়ন সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইউনিয়ন পরিষদ- শাখার উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিত আদেশে বলা হয়েছে, সরকারি নিয়মনীতির ব্যত্যয় ঘটিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার (ঈদ উপহার) মানবিক সহায়তা কর্মসূচির ১৯৮ জন উপকারভোগীর কাছ থেকে বিবিধ ট্যাক্সের নামে ২৮০ টাকা হারে অর্থ আদায়ের অভিযোগে বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার ময়দানহাট্টা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম রুপমকে সাময়িক বরখাস্ত করা হলো।

আদেশে সাময়িকভাবে বরখাস্ত হওয়া চেয়ারম্যানকে কারণ দর্শানো নোটিসে বলা হয়, কেন তাকে চূড়ান্তভাবে তার পদ থেকে অপসারণ করা হবে না তা পত্রপ্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে বলা হয়েছে।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন