কেন্দ্রে যাচ্ছে নির্বাচনী সরঞ্জাম

লক্ষ্মীপুরে পাঁচ ইউনিয়নে ভোট কাল, কঠোর অবস্থানে প্রশাসন

বণিক বার্তা প্রতিনিধি, লক্ষ্মীপুর

ছবি : বণিক বার্তা

দীর্ঘ ১৩ বছর পর আগামীকাল রোববার (২৮ এপ্রিল) লক্ষ্মীপুর সদর উপজেলার ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে শনিবার (২৭ এপ্রিল) দুপুরে সদর উপজেলা পরিষদ হল রুম থেকে কেন্দ্রে কেন্দ্র পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম। তবে ব্যালট পেপার পাঠানো হবে নির্বাচনের দিন সকাল ৮টায়। বিষয়টি নিশ্চিত করেছেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা আতিকুল ইসলাম চৌধুরী। 

তিনি বলেন, ‘লক্ষ্মীপুর সদর উপজেলার ২নং দক্ষিণ হামছাদী, ৩নং দালাল বাজার, ৬ নং বাঙ্গাখাঁ, ১৫ নং লাহারকান্দি,ও ১৯ নং তেয়ারীগঞ্জ ইউনিয়ন পরিষদে নির্বাচন হবে। এ পাঁচটি ইউনিয়নের ৪৬টি কেন্দ্রে ১ লাখ ২২ হাজার ৯২৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবে। নির্বাচন সুষ্ঠু করার জন্য প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করেছে।’ 

উপজেলা নির্বাচন কর্মকর্তা বলেন, ‘নির্বাচন চলাকালে যেন কেউ বিশৃঙ্খলা করতে না পারে সে জন্য প্রতিটি কেন্দ্রে ১৭ জন আনসার একজন পুলিশের এসআই ও তিনজন কনস্টেবল মোতায়েন করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে ২টি করে স্টাইকিং ফোর্স, একজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট, দুইজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত নিয়োগ করা হয়েছে। মোতায়েন করা হয়েছে দুই প্লাটুন বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে।

এদিকে শনিবার (২৭ এপ্রিল) দুপুরে দক্ষিণ হামছাদী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী মীর শাহ আলম তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী সৈয়দ আবুল কাশেমের বিরুদ্ধে ও দালাল বাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম তার প্রতিদ্বন্ধী প্রার্থী নুর নবী চৌধুরীর বিরুদ্ধে ভোটারদের হুমকি এবং বহিরাগত সন্ত্রাসীদের এলাকায় জড়ো করার অভিযোগ করে পৃথক পৃথক সংবাদ সম্মেলন করেছেন।

সংবাদ সম্মেলনের পর জেলা প্রশাসক সুরাইয়া জাহান ও পুলিশ সুপার তারেক বিন রশিদ দক্ষিণ হামছাদী ইউনিয়নের বিভিন্ন ভোট কেন্দ্র পরিদর্শন করেছেন। এ সময় জেলা স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক মাহবুব ইমতিয়াজকে বহিরাগত হিসেবে দক্ষিণ হামছাদী এলাকার নন্দনপুর গ্রাম থেকে পুলিশ আটক করেছে।

পুলিশ সুপার তারেক বিন রশিদ জানান ‘কাউকে আইনশৃংখলা পরিপন্থী বে আইনি কাজ করার সুযোগ দেয়া হবে না। নির্বাচন সুষ্ঠু করতে পুলিশ প্রশাসন তৎপর রয়েছে।’

জেলা প্রশাসক সুরাইয়া জাহান বলেন, ‘নির্বাচনী এলাকায় বহিরাগতদের কোনো স্থান দেয়া হবে না। তারা যাতে ভোটকেন্দ্রে প্রভাব বিস্তার করতে না পেরে সে জন্য প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। জাল ভোট ও বহিরাগত কাউকে ভোটকেন্দ্র এলাকায় দেখলে তাদেরকে আইনের আওতায় নেয়া হবে।’ নিরপেক্ষ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ৫টি ইউনিয়ন পরিষদের নির্বাচন সম্পন্ন করা হবে বলে জানান তিনি। 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন