অগ্নিকাণ্ডে পাঁচ রোগীর মৃত্যু

ত্রুটি খুঁজতে ইউনাইটেড হাসপাতালের তদন্ত কমিটি

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর গুলশানে বেসরকারি ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডে পাঁচ রোগীর মৃত্যুর ঘটনায় নিজেদের কোন গাফিলতি ছিল কিনা তা খতিয়ে দেখতে ১২ সদস্যের একটি কমিটি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। আজ বৃহস্পতিবার বিকেলে এক সংবাদ সম্মেলনে হাসপাতালটির যোগাযোগ ও ব্যবসা উন্নয়ন বিভাগের প্রধান ডা. শাগুফা আনোয়ার সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান।

ফায়ার সার্ভিসের গঠিত কমিটিকে পূর্ণ সহযোগিতা করা হবে জানিয়ে তিনি বলেন, অগ্নিকাণ্ডের ঘটনায় আমাদের দিক থেকে যা যা সুরক্ষা ব্যবস্থাপনা দরকার ছিল, তা করেছি। তারপরও আমাদের কারো কোন গ্যাপ ছিল কি না তা খতিয়ে দেখতে হাসপাতাল কর্তৃপক্ষের একটি কমিটি করা হয়েছে। এই কমিটি আগামী রোববারের মধ্যে প্রতিবেদন জমা দেবে।

অগ্নিকাণ্ডের সময় করোনা ইউনিটে কোন চিকিৎসক বা নার্স ছিলেন না এমন অভিযোগের বিষয়ে সাংবাদিকের করা প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘অগ্নিকান্ডের সময় সেখানে নার্স এবং চিকিৎসকেরা ছিলেন। পরবর্তীতে তারা বেরিয়ে আসতে সক্ষম হয়েছেন। কিন্তু সেখানে থাকা পাঁচজন রোগীর কেউই চলা ফেরা করার অবস্থায় ছিলেন না, তারা সবাই লাইফ সাপোর্টে ছিলেন।

গত রমজানের প্রথম দিকে ইউনাইটেডে হাসপাতালের সম্প্রসারিত অংশে করোনা ইউনিট চালু করা হয় বলে জানান ডা. শাগুফা আনোয়ার। তিনি বলেন, আগ্নিকান্ডের পর পুনরায় করোনা ইউনিটের কার্যক্রম চলু করা হয়েছে। বর্তমানে ওই ইউনিটে ৮ জন রোগী চিকিৎসাধীন রয়েছেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন