দ্বিতীয় রানী এলিজাবেথের অলংকার সংগ্রহ

ফিচার ডেস্ক

দ্য ক্রাউন একটি জনপ্রিয় টিভি সিরিজ। সিরিজ মূলত যুক্তরাজ্যের রানী দ্বিতীয় এলিজাবেথ তার শাসনকাল নিয়ে নির্মিত। সম্প্রতি সিরিজটির তৃতীয় মৌসুম নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে। নেটফ্লিক্সের নতুন কিস্তিতে ১৯৬৪ ১৯৭৭ সালের মধ্যকার ব্রিটিশ ইতিহাসের কিছু সংকট মুহূর্ত তুলে ধরা হয়েছে। সিরিজটিতে দ্বিতীয় রানী এলিজাবেথের চরিত্রে অভিনয় করেছেন অলিভিয়া কোলম্যান। শোর আকর্ষণীয় বিষয় হলো রানীর ব্যবহূত ওয়্যারড্রোব, অলংকারের সংগ্রহ। রানীর ইউনিক ক্যান্ডি হুয়েড স্যুট, লাউনার পার্সসহ থ্রি স্ট্যান্ড মুক্কার নেকলেসসবকিছুই সিরিজে দেখতে পাওয়া যাবে। রানীর ব্যবহূত অনেক অলংকারের মধ্যে এখানে নির্বাচিত পাঁচটি গহনা নিয়ে আমাদের আজকের আয়োজন। যে গহনাগুলো আপনাকে এনে দিতে পারে রানীর ভাব

চাউমেট

ক্যাসকেড রয়্যাল চ্যানেলের কানের দুলটি পান্নার মতো দামি রত্ন পাথর মণি দিয়ে তৈরি। দুলটিতে আফ্রিকার নান্দনিক আর্ট ডেকো ডিজাইন করা হয়েছে। বিলাসবহুল দুলটির মাঝের অংশে সবুজ পান্না ব্যবহূত হয়েছে। সবুজ পান্নাটি কুশন আকৃতির। কালো, সাদা সবুজ সংমিশ্রণে তৈরি আকর্ষণীয় দুলটির ওজন দশমিক ৯৮ দশমিক ৮৬ ক্যারেট।

মিকিমটো

এটা একটি ব্রোচ। ব্রোচটির ডিজাইন সজ্জিত গেটের মতো। এজন্য এটাকে গেট-শেপড ব্রোচ বলা হচ্ছে। অ্যাকোয়া মুক্তা, পান্না, মণি, তানজানাইট, নীলকান্তমণিসবগুলোর মিশ্রণে তৈরি করা হয়েছে। এতসব দামি মূল্যবান মণি-মুক্তাখচিত ব্রোচটি পুরনো দিনের বাগানের কথা মনে করিয়ে দেয়। বর্ণিল ব্রোচে রয়েছে নানা রঙের ছোঁয়া। সবুজ, নীল, সাদা, আকাশি, হালকা গোলাপিসহ আরো অনেক রঙের সমাহার রয়েছে বিলাসবহুল নান্দনিক ব্রোচে। দেখে মনে হবে, প্রকৃতির সব রঙ যেন ব্রোচের মধ্যেই।


পিয়াজেট

ভেজিটাল লেইস ইয়ার কাফ। এটি কলম্বো থেকে আনা হয়েছে। ইয়ার কাফটি নাশপাতি আকৃতির। দেখতে দারুণ। যে কারো নজর কাড়ার মতো। ইয়ার কাফ তৈরিতে ব্যবহূত হয়েছে পান্না। এর সমতল অংশটি সবুজ সাদা রঙের। ব্যতিক্রমী আকৃতির ইয়ার কাফটি দশমিক ৪৫ ক্যারেটের।

বুলগারি

এটি একটি রিং। রিংটির আকৃতি সোফার কুশনের মতো। পুরো রিংটি তৈরিতে কলম্বিয়ার মূল্যবান রত্ন পাথর পান্না ডায়মন্ড ব্যবহার করা হয়েছে। রিংটিতে মোট চারটি গোলাকার সবুজ রঙের রত্ন পাথর আছে। রিংয়ের মাঝে সবচেয়ে বড় সবুজ পান্না বসানো। বাকি তিনটি রত্ন পাথর ছোট আকৃতির, যা রিংয়ের তিনদিকে বসানো। আর আংটির কিছু অংশ ডায়মন্ড দিয়ে তৈরি করা হয়েছে। অংশগুলোর আকৃতি অনেকটা পান পাতার মতো। দুর্লভ রিংয়ের ওজন দশমিক ক্যারেট।

বোচেরন

এটা হলো ভেরিয়ার লম্বা নেকলেস। রাজকীয় জিনিসপত্রের ব্যাপারই আলাদা। দীর্ঘ আকৃতির নেকলেস দেখতে দুর্দান্ত। খুব জাঁকজমকপূর্ণ না হলেও অসাধারণ আকর্ষণীয় নেকলেসে রয়েছে পান্না, ডায়মন্ড হোয়াইট গোল্ডের ব্যবহার। ছোট ছোট চতুর্ভুজ আকৃতির ডায়মন্ড রয়েছে নেকলেসে। ডায়মন্ডের সঙ্গে রক ক্রিস্টালের ব্যবহারও চোখে পড়ার মতো। নেকলেসের সামনের দিকটায় চেইন ডিজাইন রয়েছে। গলার অংশটুকু পুরো সবুজ রঙের। অংশ তৈরিতে সবুজ রঙের গুটি গুটি আকৃতির পান্না ব্যবহার করা হয়েছে। প্রতিটি অলংকার অনুরোধ সাপেক্ষে দেয়া হবে।

 

সূত্র: স্টাইল ম্যাগাজিন

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন