নারীর আভিজাত্য

ফিচার ডেস্ক

কম-বেশি সব মানুষই চায় তার ব্যবহার্য পোশাক, জুতা, অলংকার মানসম্পন্ন একটু ভিন্নধর্মী হোক। অন্যদের থেকে একটু আলাদা। নারীদের ক্ষেত্রে কথাটি আরো বেশি প্রযোজ্য। তাই আমরা দেখতে পাই, ফ্যাশনসচেতন নারীরা ডিজাইনারদের দিয়ে দুর্লভ ক্ল্যাসিক্যাল ডিজাইনের মানসম্পন্ন সব পোশাক, অলংকার বানিয়ে নিচ্ছেন। ফ্রান্সের বিখ্যাত ফ্যাশন প্রতিষ্ঠান চ্যানেল। বলা চলে, ফ্যাশনপ্রেমী নারীদের জন্য একটি নির্ভরতার জায়গা। চ্যানেল কোম্পানি বিলাসবহুল জিনিসপত্রের জন্য ব্যাপক পরিচিত। বিশেষ করে শ্যানেল নং নামক সুগন্ধির জন্য (পারফিউম) প্রতিষ্ঠানটি সবসময়ই তাদের সংগ্রহে রাখে নারীদের জন্য আকর্ষণীয় পোশাক, ব্যাগ, অলংকারসহ আরো নানা কিছু। যার সবই হয় মানসম্পন্ন ব্যতিক্রম। সম্প্রতি প্রতিষ্ঠানটি নারীদের জন্য দুর্লভ কিছু ব্যাগ, জুতা, জ্যাকেট নিয়ে হাজির হয়েছে

ক্ল্যাসিক ফ্ল্যাপ ব্যাগ জ্যাকেট

২০০৬ সালে এটি সংগ্রহ করা হয়। সবুজ সাদার সংমিশ্রণে তৈরি এটি। সামনের দিকে নিচে দুটি পকেট রয়েছে। দুই কাঁধে দুটি ইনসিগনিয়া (ফিতা) রয়েছে। সামনের অংশে বোতাম রয়েছে। সাইজ হলো ৪০। এর সঙ্গে মিলিয়ে তৈরি করা হয়েছে কাঁধে নেয়ার ব্যাগ। ব্যাগটিও একই ডিজাইনের কাপড়ের তৈরি। সামনের দিকে একটি ডাবল সি (কোকো চ্যানেল) লোগো ধাতব চেইন ব্যবহার করা হয়েছে। দুটোর দাম পড়বে হাজার ৫০০ থেকে হাজার ৫০০ ইউরো।

ব্রেসলেট

চ্যানেলে দুটি ক্ল্যাসিক্যাল ব্রেসলেট সংগ্রহে রয়েছে। এগুলো ২০০৩ সালের কালেকশন। ব্রেসলেট দুটি ডিজাইন করেছিলেন ডিউক ফুলকো ডি ভার্দুরা। ব্রেসলেটের ভেতরের পরিধি ১৭২ মিলিমিটার। ব্রেসলেট দুটি দেখতে অনেকটা চায়ের কাপের মতো। দাম পড়বে প্রায় ২০০ থেকে ৩০০ ইউরো।

লাল রঙের ক্ল্যাসিক শোল্ডার ব্যাগ

জার্সি ফ্যাব্রিক দিয়ে তৈরি। লাল রঙের ব্যাগটিতে ডাবল সি লোগো ব্যবহার করা হয়েছে। চেইন ধাতুর তৈরি। এটি ফ্রান্সের তৈরি। ব্যাগটির প্রসারতা আনুপাতিক ২৫..১৫. সেন্টিমিটার। দাম প্রায় হাজার ৫০০ থেকে হাজার ৫০০ ইউরো।

চামড়ার তৈরি ফ্ল্যাট জুতা

ক্ল্যাসিক্যাল ফ্ল্যাট জুতা। জুতার সামনের অংশে ডাবল সি অর্থাৎ কোকো চ্যানেল লোগো রয়েছে। ৩৭ সাইজের জুতা ইতালিতে তৈরি করা হয়েছে। জুতা জোড়ার দাম ২০০ থেকে ৩০০ ইউরো।

উলের তৈরি জ্যাকেট

উলের তৈরি জ্যাকেটটি সাদা কালো রঙের সুতার বুননে তৈরি। বোতামহীন জ্যাকেট এটি। এটিও ফ্রান্সের বিখ্যাত কোম্পানি চ্যানেলের তৈরি। ৫০০ থেকে হাজার ইউরো এর দাম।

প্যাচওয়ার্ক ব্যাগ

কালো রঙের ব্যাগটি চামড়ার তৈরি। কালোর ওপর লাল, নীল গোলাপি রঙের মিশ্রণ রয়েছে। এখানেও ডাবল সি লোগে রয়েছে। ইতালিতে তৈরি ব্যাগটির আয়তন ২৭১৬ সেন্টিমিটার। ধাতব চেইন ব্যবহার করা হয়েছে। ব্যাগটির দাম হাজার ৫০০ থেকে হাজার ৫০০ ইউরো।

 

সূত্র: সথবিস

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন