ডিসপ্লে পরীক্ষায় আবার ব্যর্থ স্যামসাং গ্যালাক্সি ফোল্ড

বণিক বার্তা ডেস্ক

বহু প্রতীক্ষার পর যুক্তরাষ্ট্রের বাজারে এসেছে স্যামসাং গ্যালাক্সি ফোল্ড। বাড়তি সতর্কতা হিসেবে ডিভাইসটি উন্মোচনের তারিখ একবার পিছিয়েছে স্যামসাং। কারণ প্রথমবার এ ডিভাইসের ভাঁজযোগ্য ডিসপ্লেতে চিড় ধরার ঘটনা ঘটেছে।

তবে এবারের ডিভাইসটির ডিসপ্লেও নমনীয়তা পরীক্ষায় উত্তীর্ণ হতে পারেনি। স্কয়ার ট্রেড নামে একটি প্রতিষ্ঠানের তৈরি বিশেষ মেশিনে এটি পরীক্ষা করে প্রযুক্তিবিষয়ক পত্রিকা সিনেট। কয়েক ঘণ্টাব্যাপী ফোন খোলা ও ভাঁজ করা হয়। প্রায় ১৪ ঘণ্টার মাথায় ১ লাখ ১৯ হাজার ৩৮০তম বারে গিয়ে ডিভাইসের কব্জা ভেঙে যায়। ফলে ডিভাইসটির ভাঁজ আর সম্পূর্ণ খোলা যাচ্ছিল না। যেখানে স্যামসাংয়ের পক্ষ থেকে দাবি করা হয়েছে, এটি একজন ব্যবহারকারী পাঁচ বছর ব্যবহারে সর্বোচ্চ প্রায় দুই লাখবার এটির ভাঁজ খোলা ও বন্ধ করতে পারবেন।

অবশ্য একজন ব্যবহারকারী নিশ্চয় মাত্র ১৪ ঘণ্টার মধ্যে ডিভাইসটি এতবার খুলবেন না। তাছাড়া খুব কম লোকই একটি ডিভাইস পাঁচ বছর ব্যবহার করেন। ফলে স্কয়ার ট্রেডের মেশিন যেভাবে গ্যালাক্সি ফোল্ড খোলা ও বন্ধ করা হয়েছে, বাস্তবে তেমনটি ঘটে না। ফলে প্রথম পরীক্ষায় ডিভাইসটি অকৃতকার্য হয়েছেএটি জোর দিয়ে বলা যাবে না।

স্যামসাংয়ের পক্ষ থেকে দাবি করা হয়েছে, পাঁচ বছর সময়ে সর্বোচ্চ দুই লাখবার বা দিনে প্রায় ১০০ বার খোলা ও বন্ধ করার চাপ ডিভাইসটি অনায়াসে নিতে পারবে। কোম্পানিটিতে এ নিয়ে একটি ভিডিও প্রকাশও করেছে। সূত্র: এঙ্গেগেজেট

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন