দুই জেলায় বজ্রপাতে তিনজনের মৃত্যু

বণিক বার্তা ডেস্ক

জামালপুর ও দিনাজপুরে বজ্রপাতে দুই ভাইসহ তিনজন নিহত হয়েছেন। এসব ঘটনায় আহত হয়েছেন আরো একজন। গতকাল সকালে জামালপুরের দেওয়ানগঞ্জ ও দুপুরে দিনাজপুরের বিরলে এসব ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবর—

জামালপুর: জেলার দেওয়ানগঞ্জে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। গতকাল সকালে দেওয়ানগঞ্জ উপজেলার ডাংধরা ইউনিয়নের ভারতীয় সীমান্তবর্তী চেংটিমারী গ্রামে এ বজ্রপাতের ঘটনা ঘটে।

নিহত দুই ভাই হলেন চেংটিমারী গ্রামের আনোয়ার (২৫) ও আল-আমিন (১৭)। তারা একই গ্রামের পূর্বপাড়ার আব্দুল লতিফ মিয়ার ছেলে।

ডাংধরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহ্ মাসুদ বিষয়টি নিশ্চিত করে জানান, গতকাল সকালে আনোয়ার ও আল-আমিন বাড়ির পাশে ভারতীয় সীমান্তবর্তী ঝাওলার বিলে মাছ ধরতে যান। দুপুরের দিকে বৃষ্টি শুরু হলে হঠাৎ বজ্রপাতে ঘটনাস্থলেই দুই ভাইয়ের মৃত্যু হয়। খবর পেয়ে স্বজনরা তাদের মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে যায়। তাদের শরীরের অধিকাংশ অংশ বজ্রপাতে পুড়ে গেছে। দুই ভাইয়ের মৃত্যুতে পরিবার ও এলাকার মানুষের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

দেওয়ানগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমএম মইনুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, দুপুরের দিকে বজ্রপাতে দুই ভাই ঘটনাস্থলে নিহত হন। পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই মরদেহ হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় একটি ইউডি মামলা করা হবে।

দিনাজপুর: জেলার বিরল উপজেলায় জমিতে আমন চারা তোলার সময় বজ্রপাতে যুবক নিহত হয়েছেন। এ ঘটনায় নিহতের ছোট ভাই আহত হয়েছেন। গতকাল দুপুর ১২টার দিকে উপজেলার পলাশবাড়ী ইউনিয়নের বেণীপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহতের নাম আবু বক্কর (৩০)। তিনি বিরল উপজেলার ১১ নং পলাশবাড়ী ইউনিয়নের বেণীপুর গ্রামের মৃত মনসুর আলীর ছেলে। এছাড়া আহতের নাম মোতালেব হোসেন (২৮)। তিনি বিরল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন। তার অবস্থা আশঙ্কাজনক নয় বলে জানিয়েছেন চিকিৎসক। ১১ নং পলাশবাড়ী ইউনিয়নের ইউপি সদস্য শামসুল ইসলাম জানান, গতকাল দুপুর ১২টার দিকে দুই ভাই আবু বক্কর ও মোতালেব হোসেন বাড়ির পাশে বীজতলা থেকে আমন চারা তুলছিলেন। এ সময় ঝড়বৃষ্টি শুরু হয়। বৃষ্টির সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই আবু বক্কর মারা যান ও মোতালেব হোসেন আহত হন।

বিরল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম রসুল বিষয়টি নিশ্চিত করে জানান, ১১ নং পলাশবাড়ী ইউনিয়নে বজ্র পাতে এক যুবকের মৃত্যু হয়েছে বলে খবর পেয়েছি। এ বিষয়ে খোঁজখবর নেয়া হচ্ছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন