গাজীপুরে দুই ট্রেনের সংঘর্ষ, উত্তরাঞ্চলের সঙ্গে ট্রেন যোগাযোগ বন্ধ

বণিক বার্তা প্রতিনিধি, গাজীপুর

ছবি— বণিক বার্তা।

গাজীপুরের জয়দেবপুর রেলওয়ে স্টেশনের কাছে মালবাহী ট্রেনের সঙ্গে একটি যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। এত বেশ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গিয়েছে। তবে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত কোনো নিহতের খবর পাওয়া যায়নি। শুক্রবার (৩ মে) বেলা ১১ টার দিকে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার ফলে ঢাকা থেকে উত্তরাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। 


দুর্ঘটনায় যাত্রীবাহী ট্রেনের অনেকগুলো বগি দুমড়ে মুচড়ে গিয়েছে। জয়দেবপুররেল স্টেশনের স্টেশন মাস্টার হানিফ আলী জানান, গাজীপুরের জয়দেবপুর আউটার সিগন্যালের কাজীবাড়ি ছোট দেওড়া এলাকায় মালবাহী ও যাত্রীবাহী দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষ হয়েছে। টাঙ্গাইল থেকে আসা টাঙ্গাইল কমিউটার ট্রেনটি সকাল ১১টায় জয়দেবপুর স্টেশনে যাত্রা বিরতি শেষে ঢাকার উদ্দেশে যাত্রা করে। ট্রেনটি স্টেশন থেকে ছেড়ে আউটার সিগনালে পৌঁছানোর পর লাইন ক্রসিং করার সময় বিপরীত দিক থেকে আসা একটি মালবাহী ট্রেনটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এ ঘটনায় যাত্রীবাহী ট্রেনের চালকসহ আহত চারজনকে উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।


খবর পেয়ে গাজীপুর মেট্টোপলিটন পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এরই মধ্যে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা উদ্ধার কাজ শুরু করেছেন। ঘটনাস্থলে ২ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া র‍্যাবের চারটি টহল দল উদ্ধার তৎপরতায় অংশ নিয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন