তানজিম হত্যার দৃষ্টান্তমূলক বিচার হবে— নাহিদ ইসলাম

নিজস্ব প্রতিবেদক

ছবি— প্রেস বিজ্ঞপ্তি।

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপদেষ্টা মো. নাহিদ ইসলাম বলেছেন, তানজিম হত্যার দৃষ্টান্তমূলক বিচার হবে। আজ বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) ঢাকা সেনানিবাসে আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে শহীদ লেফটেন্যান্ট তানজিম সারোয়ারের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ শেষে গণমাধ্যমকর্মীদের একথা বলেন তিনি।

উপদেষ্টা বলেন, দুর্বৃত্তদের হামলায় তার এ অকাল মৃত্যু শুধু সেনাবাহিনীর জন্য নয়, দেশের জন্যও এক অপূরণীয় ক্ষতি। তানজিম সারোয়ার তরুণদের কাছে দেশপ্রেমের প্রতীক হিসেবে বেঁচে থাকবেন।

এ সময় অন্তবর্তীকালীন সরকারের পক্ষ থেকে তানজিমের মৃত্যুতে শোক প্রকাশ করেন তিনি। নাহিদ বলেন, দেশের শান্তি, শৃঙ্খলা ও সার্বভৌমত্ব রক্ষার অতন্দ্র প্রহরী বাংলাদেশ সেনাবাহিনীর এই তরুণ ও মেধাবী কর্মকর্তা মানুষের জান-মাল রক্ষার জন্য জীবন উৎসর্গ করেছেন। দেশপ্রেমের আদর্শের নজির হিসেবে তার এই আত্মত্যাগ জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

জুলাই অভ্যুত্থানে তরুণ সেনা কর্মকর্তারা বলিষ্ঠ ভূমিকা রেখেছিলেন মন্তব্য করে নাহিদ বলেন, তারা নিরীহ ছাত্র-জনতার ওপর গুলি চালাতে অস্বীকৃতি জানিয়েছিলেন। জনগণের পক্ষে তারা দাঁড়িয়েছিলেন এবং সেই দায়িত্বের জায়গা থেকে সেনাবাহিনী দেশের জন্য কাজ করে যাচ্ছে। দেশরক্ষার পাশাপাশি আইনশৃঙ্খলা রক্ষার কাজও তারা করছেন।

তানজিম সারোয়ারের স্মৃতি ধরে রাখতে টাঙ্গাইলে তার জন্মস্থানে রাষ্ট্রীয়ভাবে কিছু করার উদ্যোগ নেয়া হবে বলেও জানান নাহিদ।

তানজিম হত্যায় জড়িত সন্দেহে এরই মধ্যে ৬ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের শাস্তি নিশ্চিত করতে আর কী করা হচ্ছে গণমাধ্যমকর্মীদের এমন প্রশ্নের জবাবে উপদেষ্টা বলেন, আমরা এ হত্যাকাণ্ডের কঠোরতম শাস্তি নিশ্চিত করব। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। এর সঙ্গে আরো কিছু আছে কিনা সেটি তদন্তের আগে বলা যাচ্ছে না। তবে এ ঘটনার সঙ্গে যে বা যারাই জড়িত থাকুক, তাদের বিচার হবে।

সারাদেশের সব অবৈধ অস্ত্র এখন উদ্ধার সম্ভব হয়নি উল্লেখ করে নাহিদ বলেন, দ্রুত এগুলো পুনরুদ্ধার হবে। যত বাধা বিপত্তি থাকুক না কেন আমাদের আইনশৃঙ্খলা বাহিনী ও যৌথ বাহিনী নিষ্ঠার সঙ্গে কাজ করে যাচ্ছে।

এ সময় লেফটেন্যান্ট তানজিম সারোয়ারের বাবা সারোয়ার জাহান দেলোয়ার, মামা, বোন ও ভাগ্নিসহ সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৪ সেপ্টেম্বর কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজপাড়া এলাকায় ডাকাতের ছুরিকাঘাতে সেনা কর্মকর্তা লেফটেন্যান্ট তানজিম সারোয়ার নিহত হন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন