শাইখ সিরাজের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ ফারজানা ব্রাউনিয়ার

নিজস্ব প্রতিবেদক

ছবি : সংগৃহীত

৫০ কোটি টাকা চাঁদাবাজি ও প্রতারণার অভিযোগে চ্যানেল আইয়ের প্রধান বার্তা সম্পাদক শাইখ সিরাজ ও আওয়ামী লীগের চার নেতার বিরুদ্ধে মামলা হয়েছে। ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম হাসিবুল হকের আদালতে গতকাল এ মামলা করেন চ্যানেল আইয়ের উপস্থাপিকা ও স্বর্ণ কিশোরীর চেয়ারম্যান ফারজানা রশিদ ব্রাউনিয়া। মামলায় আওয়ামী লীগের চার আসামি হলেন জহির উদ্দিন মাহমুদ মামুন, মুকিত মজুমদার বাবু, আবদুর রশিদ মজুমদার পারভেজ ও রিয়াজ আহমেদ খান। শুনানি শেষে আদালত অভিযোগকারীর বক্তব্য রেকর্ড করেন এবং পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) বিষয়টি তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেন।

অভিযোগে ব্রাউনিয়া জানান, চ্যানেল আইয়ের বিপণন ব্যবস্থাপক (ইভেন্ট) পদে ১ লাখ টাকা বেতন নির্ধারণ করে তাকে নিয়োগ দেয়া হয়। পরে তিনি ২০১৪ সাল থেকে চ্যানেল আইয়ে ‘স্বর্ণ কিশোরী’ শিরোনামের একটি অনুষ্ঠান সম্প্রচার করে আসছেন। কিন্তু ২০১৮ সালে কোটা সংস্কার আন্দোলনের সময় কর্তৃপক্ষ কোনো নোটিস ছাড়াই অনুষ্ঠানটি বন্ধ করে দেয়। ব্রাউনিয়ার সম্মানী প্রদানও স্থগিত করে।

তিনি বলেন, ‘চ্যানেল আইকে একাধিকবার বিষয়টি জানালে আমাকে বলা হয় বকেয়া ৭৯ লাখ টাকা পরিশোধ করা হবে। পরে আমি বকেয়া টাকা চাইতে গেলে কয়েকজন আসামি আমাকে অবরুদ্ধ করে, চাঁদা হিসেবে ৫০ কোটি টাকা দাবি করে এবং আমাকে মেরে ফেলার হুমকি দেয়।’

মামলার অভিযোগের বিষয়ে চ্যানেল আই কর্তৃপক্ষ নিজেদের অবস্থান জানিয়েছে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে। প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক (প্রশাসন) মোহাম্মদ মাসুদের সই করা বিজ্ঞপ্তিতে অভিযোগটিকে ‘মিথ্যা এবং হয়রানিমূলক’ বলা হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন