পঞ্চগড়ে পাচারের সময় ৩ রোহিঙ্গা নারীকে উদ্ধার করেছে বিজিবি

বণিক বার্তা প্রতিনিধি, পঞ্চগড়

ফাইল ছবি

পঞ্চগড়ের তেঁতুলিয়া সীমান্ত এলাকা থেকে তিন রোহিঙ্গা নারীকে উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে উপজেলার দর্জিপাড়া এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

উদ্ধার হওয়া রোহিঙ্গা নারীরা হলেন— মাইজুমা (১৭), শারমিন আক্তার (১৭) ও নুরছাফা (১৮)। তারা কক্সবাজারের রোহিঙ্গা শিবিরের বাসিন্দা।

বিজিবির একটি প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) ভোরে বিজিবির ১৮ পঞ্চগড় ব্যাটালিয়নের শারিয়ালজোত বিওপি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে সীমান্তের ৪২১ নম্বর মেইন পিলার দিয়ে একটি মানব পাচারকারী চক্র কয়েকজন রোহিঙ্গা নারীকে ভারতে পাচার করার চেষ্টা করছে। সকাল ৭টার দিকে বিজিবির টহল দল স্থানীয়দের নিয়ে পাচারকারীদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়। এ সময় তিন রোহিঙ্গা নারীকে উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে জানা যায়, তাদের কক্সবাজার থেকে মোহাম্মদ ইসমাইল হোসেন নামের এক পাচারকারী পঞ্চগড়ে নিয়ে আসেন। ইসমাইল হোসেন কক্সবাজারের বাসিন্দা এবং ওই তিন নারীকে তিনি ভারতে পাচারের উদ্দেশ্যে নিয়ে এসেছিলেন। উদ্ধারকৃতদের তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদের হেফাজতে রাখা হয়েছে।

ইউনিয়ন পরিষদ সদস্য হারুন অর রশিদ জানান, বিজিবির মাধ্যমে তাদের উদ্ধার করে পরিষদে রাখা হয়েছে।

পঞ্চগড় ব্যাটালিয়ন (১৮ বিজিবি) জানিয়েছে, রোহিঙ্গা নারীদের পাচারের চেষ্টা ব্যর্থ করে পাচারকারীদের হাত থেকে তাদের উদ্ধার করা হয়েছে। পাচারকারীদের ধরতে অভিযান চলছে। এ ঘটনায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন