ফ্যাক্টরিতে সুইস ও ইতালীয় প্রযুক্তিতে তৈরি হয় ফ্রেশ আটা ময়দা সুজি

নিজস্ব প্রতিবেদক

ছবি: এমজিআই

দেশের এফএমসিজি খাতে গত কয়েক দশকে যেসব প্রতিষ্ঠান গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে তাদের তালিকায় প্রথম দিকে রয়েছে মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (এমজিআই)। এ গ্রুপের বাজারজাতকৃত আটা-ময়দা-সুজি প্রস্তুত করা হয় সোনারগাঁও ফ্লাওয়ার অ্যান্ড ডাল মিলস এবং তানভীর ডাল অ্যান্ড ফ্লাওয়ার মিলসে । 

এমজিআই-এর এ ফ্যাক্টরি দুটি প্রতিষ্ঠা করেছেন দেশের অন্যতম উদ্যোক্তা মোস্তফা কামাল। শুরুতে কারখানা নির্মাণে অনেক প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হয়েছে সংশ্লিষ্টদের।

ব্যবসায়িক নিষ্ঠা ও অধ্যবসায়ের মধ্য দিয়ে অর্থ ও শ্রমঘাটতিসহ সব প্রতিবন্ধকতাই অতিক্রম করেছেন তিনি।

সুইজারল্যান্ডের বিশ্বখ্যাত BUHLER এবং ইতালির আধুনিক কম্পিউটারাইজড মিলিং প্রযুক্তিতে তৈরি হয় ফ্রেশ ও অ্যাক্টিফিট ব্র্যান্ডের আটা-ময়দা-সুজি। ফলে এর প্রতিটি কণায় গমের সব প্রাকৃতিক খাদ্যপুষ্টি ও মান থাকে অক্ষুণ্ন। আর ব্ল্যাক পার্টিক্যাল প্রায় না থাকায় ফ্রেশ আটা-ময়দা-সুজি হয় ধবধবে সাদা ও মিহি।

পণ্যের ধারাবাহিক মানোন্নয়নের জন্য ফ্রেশ আটা-ময়দা-সুজি বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করে। এর মধ্যে রয়েছে প্যাকেজিং উন্নয়ন, ব্লেন্ড উন্নয়ন, বিক্রয় উন্নয়ন ইত্যাদি। ফ্রেশ আটা-ময়দা-সুজি আপসহীনভাবে গুণগত মানসম্পন্ন পণ্য প্রদানের প্রতিশ্রুতি দেয়, যার ধারাবাহিকতায় ২০১৬-২৩ পর্যন্ত টানা আটবার সেরা ব্র্যান্ডের স্বীকৃতি অর্জন করেছে তারা। বাংলাদেশ ব্র্যান্ড ফোরামের উদ্যোগে দেশব্যাপী ভোক্তা জরিপের ভিত্তিতে প্রতি বছর বিভিন্ন বিভাগে সেরা ব্র্যান্ড নির্ধারণ করা হয়। আটা-ময়দা-সুজি ক্যাটাগরিতে টানা আটবার ফ্রেশ আটা-ময়দা-সুজি সেরা ব্র্যান্ডের স্বীকৃতি অর্জন করা ব্র্যান্ডটির প্রতি ভোক্তাদের আস্থা ও ভালোবাসার প্রতিচ্ছবি। 

গুণগত মানের জন্য ‘জেনেভা ২০০৫’ নামে গোল্ড স্টার উপাধি অর্জন করে। সাফল্যকে সঙ্গে নিয়ে ফ্রেশ আটা-ময়দা-সুজির এ এগিয়ে চলাকে আরো শক্তিশালী করেছে প্রতিষ্ঠানটির গ্রাহকবান্ধব ভূমিকা। যার জন্য ফ্রেশ আটা-ময়দা-সুজি এখন কেবল একটা সফল ব্র্যান্ড পরিচয়েই আটকে নেই; প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে আগামীর বাজারে স্বীয় অবস্থান ধরে রাখার মিশনে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন